২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রিয়াল মাদ্রিদ ছাড়লেন করিম বেনজেমা, এসেছে আনুষ্ঠানিক ঘোষণা

করিম বেনজেমা - ছবি : সংগৃহীত

গুঞ্জন আগেই ছিল, এবার তার পূর্ণতা পেল। করিম বেনজেমার সাথে ১৪ বছরের সম্পর্কের ইতি ঘটছে রিয়াল মাদ্রিদের।

বেনজেমা এখানো কিছু না জানালেও রিয়াল মাদ্রিদ থেকেই এলো আনুষ্ঠানিক ঘোষণা। লস ব্লাঙ্কোজ কর্তৃপক্ষ রোববার এক বিবৃতিতে জানিয়েছে, আগামী মঙ্গলবার (৬ জুন) বিদায় দেয়া হবে ব্যালন ব্যালন ডি’অর জয়ী এই তারকাকে।

কিছুদিন আগেই শোনা গিয়েছিল সৌদি ক্লাব আল ইত্তিহাদের হয়ে খেলতে যাচ্ছেন ফরাসী এই তারকা। সেখান থেকে নাকি দুই বছরের জন্য ৪০ কোটি ইউরোর বড় প্রস্তাব এসেছে তার জন্যে। ক্যারিয়ারের শেষ লগ্নে এসে মোটা অংকের এই অফারকে না করতে পারেননি বেনজেমা। যেখানে শুধু পারিশ্রমিক ছাড়াও সৌদি থেকে আসা বিবিধ সুবিধার প্রস্তাবটিও বেশ কিছু কারণে লোভনীয়।

যার মাঝে সৌদি আরবে বেনজেমা কোথায় থাকবেন, সেই সিদ্ধান্তও এই বর্ষীয়ান ফরোয়ার্ড নিজেই নিতে পারবেন। আর বিশেষ সম্মান হিসেবে ২০৩০ বিশ্বকাপের যৌথ আয়োজক হওয়ার লক্ষ্যে সৌদি আরবকে সহায়তা করার দায়িত্বও থাকছে ফরাসি স্ট্রাইকারের কাঁধে। তাকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে ব্যবহার করতে চায় সৌদি।

যদিও বেনজেমা নিজে তার ক্লাব ছাড়ার গুঞ্জন সম্পর্কে বলেছিলেন, ‘ইন্টারনেটে আপনারা যা কিছু দেখেন, যা কিছু পড়েন, তার সবই সত্য নয়।’

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ও তাদের খবরে দাবি করে, আরো এক বছর রিয়ালে থাকছেন বেনজেমা। তবে রোববার আনুষ্ঠানিকভাবে বেনজেমার ক্লাব ছাড়ার বিষয়টি জানিয়ে দিলো সব প্রশ্নের উত্তর দিয়ে।

এক বিবৃতিতে রিয়াল মাদ্রিদ জানিয়েছে, ‘রিয়াল মাদ্রিদে করিম বেনজেমার ক্যারিয়ার হচ্ছে সুন্দর আচরণ ও পেশাদারিত্বের দারুণ উদাহরণ। তিনি ক্লাবের মূল্যবোধেরও প্রতিনিধি। বেনজেমা নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেয়ার অধিকার অর্জন করেছেন। রিয়াল মাদ্রিদ ক্লাব তাদের অধিনায়ক করিম বেনজেমার সাথে সমাপ্তি টানার ব্যাপারে একমত হয়েছে। ক্লাব কর্তৃপক্ষ ক্লাবের অন্যতম কিংবদন্তিকে জানাচ্ছে ভালোবাসা ও কৃতজ্ঞতা।’

অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে আজ রোববার লা লিগা ম্যাচই রিয়াল মাদ্রিদের জার্সিতে বেনজেমার শেষ ম্যাচ। যদিও মঙ্গলবার তাকে আনুষ্ঠানিক বিদায় সংবর্ধনা জানাবে বলে জানা গেছে।

উল্লেখ্য, গত বছরের ব্যালন ডি’অর জয়ী বেনজেমা এই বছর সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৩০টি গোল করেন। দলকে জেতান কোপা ডেল রে শিরোপাও। যদিও অধিকাংশ সময় চোটের কারণে মাঠের বাইরে ছিলেন তিনি।

২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেয়া করিম বেনজেমা রিয়াল মাদ্রিদের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা; গোল সংখ্যা ৩৫৩টি। জিতেছেন ২৪টি শিরোপা। যার মাঝে আছে ৫টি চ্যাম্পিয়নস লিগে, ৪টি লা লিগার শিরোপা ও ৩টি কোপা ডেল রে শিরোপা।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল