১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সিরি-এ বর্ষসেরা খেলোয়াড় নাপোলির কাভিচা

- ছবি - ইন্টারনেট

নাপোলিকে শিরোপা উপহার দেয়া উইঙ্গার কাভিচা কাভারাটখেলিয়া এবারের সিরি-এ মৌসুমের বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন।

আগামীকাল রোববার মৌসুমের শেষ দিনে ঘরের মাঠে সাম্পদোরিয়াকে আতিথ্য দিবে চ্যাম্পিয়ন নাপোলি। এই ম্যাচের আগে কাভারাটখেলিয়ার হাতে বর্ষসেরার ট্রফি তুলে দেয়া হবে। একইসাথে বর্ষসেরা কোচ হিসেবে নাপোলির লুসিয়ানো স্পালেত্তিও পুরস্কার গ্রহণ করবেন।

ম্যাচ শেষে নাপোলির হাতে বহুল আকাঙ্ক্ষিত লিগ শিরোপা ট্রফিও হস্তান্তর করা হবে। পাঁচ ম্যাচ হাতে রেখেই এবারের আসরে শিরোপা নিশ্চিত করেছে দূরন্ত ফর্মে থাকা নাপোলি।

জর্জিয়ান ক্লাব ডিনামো বাটুমি থেকে ১০ মিলিয়ন ইউরোর বিনিময়ে এ মৌসুমে নাপোলিতে যোগ দেয়ার সময় কাভারাটখেলিয়া খুব একটা পরিচিত মুখ ছিলেন না। কিন্তু ৩৩ বছরে প্রথমবারের মত নাপোলির সিরি-এ শিরোপা জয়ে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন ২২ বছর বয়সী এই জর্জিয়ান ফরোয়ার্ড। এমনকি কেউ কেউ নাপোলি লিজেন্ড দিয়েগো ম্যারাডোনার নামে তার ডাক নাম দিয়েছে ‘কাভারাডোনা’। ম্যারাডোনার নেতৃত্বে ক্লাব ইতিহাসে আগের দু’টি লিগ শিরোপা জয় করেছিল নাপোলি।

সিরি-এ প্রধান নির্বাহী লুইগি ডি সিয়েরভো বলেছেন, ‘নাপোলিকে অভিনন্দন ইতালিতে এমন একজন প্রতিভা নিয়ে আসার জন্য। যে কিনা প্রথম ম্যাচ থেকেই নিজের যোগ্যতার প্রমাণ রেখেছে। এবারের লিগে কাভিচার প্রভাব দুর্দান্ত ছিল। ১২ গোল ও ১০ এ্যাসিস্টে নাপোলিকে তিনি শিরোপা উপহার দিয়েছেন। এর মাধ্যমে নাপোলির সমর্থকদের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়িত হয়েছে।’


আরো সংবাদ



premium cement