১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পিএসজি ছাড়ার তালিকায় মেসির সাথে যুক্ত হলেন রামোস

- ছবি - ইন্টারনেট

মৌসুমের শেষে লিওনেল মেসির সাথে পিএসজি ছাড়ছেন অভিজ্ঞ স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোস। ফরাসি চ্যাম্পিয়ন ক্লাব সূত্র এই ঘোষণা দিয়েছে।

৩৭ বছর বয়সী রামোস ২০২১ সালে ফরাসি রাজধানীতে এসেছিলেন। রিয়াল মাদ্রিদের হয়ে চারবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের অভিজ্ঞতা সাথে নিয়ে প্যারিসে পাড়ি জমিয়েছিলেন রামোস।

এক বিবৃতিতে পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফি বলেছেন, ‘যে দুই বছর রামোস আমাদের সাথে কাটিয়েছেন সেজন্য তার প্রতি অশেষ কৃতজ্ঞতা। নেতৃত্ব, টিম স্পিরিট ও পেশাদারীত্বের সাথে সর্বোচ্চ পর্যায়ে অভিজ্ঞতার মিশেলে সার্জিও একজন সত্যিকারের ফুটবল কিংবদন্তীতে পরিণত হয়েছেন। প্যারিসে তাকে পাওয়াটা আমাদের জন্য সত্যিই সৌভাগ্যের। ক্লাবের প্রত্যেকেই তার প্রতি শুভকামনা জানিয়েছে।’

লিগ ওয়ান মৌসুমের শেষ ম্যাচে ক্লেমন্টকে আতিথ্য দেয়ার একদিন আগে রামোসের দল ছাড়ার এই ঘোষণা এলো। পার্ক ডি প্রিন্সেস ছাড়ার পথে ২০২২ বিশ্বকাপ জয়ী মেসির সাথে রামোস যোগ হলেন। একইসাথে ব্রাজিলিয়ান তারকা নেইমারকে নিয়েও গুঞ্জন রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে রামোস লিখেছেন, ‘আগামীকাল আমার একটি বিশেষ দিন। পিএসজিকে বিদায় জানাচ্ছি, জীবনের আরো একটি পর্যায়কে বিদায় জানাচ্ছি। আমি জানি না সব জায়গায় বাড়ির মত অনুভূতি হয় কিনা। কিন্তু নি:সন্দেহে পিএসজি, এখানকার সর্মথক এবং প্যারিস আমার কাছে সেই ধরনের অনুভূতি উপহার দিয়েছে। বিশেষ দু’টি বছরের জন্য অনেক ধন্যবাদ। এই সময়টাতে আমি প্রতিটি টুর্নামেন্ট খেলার সুযোগ পেয়েছি, আমার শতভাগ দেয়ার চেষ্টা করেছি।’

মাদ্রিদের সাবেক এই ডিফেন্ডার প্যারিসে দুই মৌসুমেই লিগ ওয়ান শিরোপা জয় করেছেন। আগামী ৩০ জুন পিএসজির সাথে তার চুক্তির মেয়াদ শেষ হতে যাচ্ছে। এই সময়ের মধ্যে তিনি ৫৭টি ম্যাচ খেলেছেন। এর মধ্যে এবারের মৌসুমে খেলেছেন ৪৪টি ম্যাচ। মরিসিও পোচেত্তিনোর অধীনে প্রথম বছর ইনজুরির কারণে প্রায় সময়ই রামোস মাঠের বাইরে ছিলেন।

২০১০ সালে স্পেনের জার্সি গায়ে বিশ্বকাপ জয়ী রামোস মেসির সাথে চ্যাম্পিয়ন্স লিগের লক্ষ্য নিয়ে একই বছরের গ্রীষ্মে প্যারিসে এসেছিলেন। কিন্তু দুই মৌসুমেই পিএসজি নক আউট পর্বে শেষ ষোল থেকে বিদায় নিয়ে হতাশ করেছে।

মেসিকে নিয়ে ইন্টার মিয়ামি ও সৌদি আরবের ক্লাবে যোগ দেয়ার গুঞ্জন রয়েছে। একইসাথে বার্সেলোনায় ফিরে আসার প্রস্তাবও রয়ে গেছে।

শুক্রবার রাতে ফরাসি দৈনিক এল’ইকুয়েপ প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, কোচ ক্রিস্টোফে গাল্টিয়ারও মৌসুমের শেষ ম্যাচের পর পিএসজি ছাড়ার ঘোষণা দিতে যাচ্ছেন। এ বছর লিগ শিরোপা ধরে রাখলেও আরো একবার পিএসজিকে ইউরোপীয়ান শিরোপা ছাড়াই মৌসুম শেষ করতে হচ্ছে, যা গাল্টিয়ারের জন্য অস্বস্তিকর।

বিভিন্ন গণমাধ্যমে রিপোর্টের সূত্র ধরে জানা গেছে, রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার মার্কো আসেনসিওকে আগামী মৌসুমে দলে আনার চেষ্টা করছে পিএসজি। তার সাথে ইন্টার মিলান ডিফেন্ডার মিলান স্ক্রিনিয়ারের প্রতিও আগ্রহ দেখিয়েছে প্যারিসের জায়ান্টরা।


আরো সংবাদ



premium cement