২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শেষ মুহূর্তে হাসল রিয়াল মাদ্রিদ

শেষ মুহূর্তে হাসল রিয়াল মাদ্রিদ - ছবি : সংগৃহীত

অন্য আট-দশটা ম্যাচের মতো ছিল না এই ম্যাচ। এ ম্যাচটা ছিল ভিনিসিউসের, এইম্যাচটা ছিল ‘বর্ণবাদ নিপাত যাক’ শপথের। বুধবার ভিনিসিউস খেলেননি, কিন্তু গোটা মাঠটাই যেন রূপান্তর হয়েছিল ভিনিসিউসে। ভিন্ন আবহের এমন ম্যাচে জয় নিয়েই মাঠ ছেড়েছে রিয়াল, লা লিগায় রায়ো ভাইয়েকানোকে ২-১ গোলে হারিয়েছে তারা।

‘তুমি একা নও, আমরা তোমার পাশেই আছি ভিনিসিউস’ —সতীর্থ ভিনিসিউস জুনিয়রকে এমন বার্তা দিতে এই ম্যাচটাকেই বেছে নিয়েছিল রিয়াল মাদ্রিদ। বর্ণবাদের বিরুদ্ধে তার সাথে একাত্মতা ঘোষণা করতে ‘ভিনি জুনিয়র'-এর জার্সি গায়ে মাঠে আসেন রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। সমর্থকরাও পোস্টারে, ব্যানারে আর চিৎকার করে বার্নাব্যূতে ফুটিয়ে তুললেন ‘বর্ণবাদ নিপাত যাক’ বার্তা।

এবার ম্যাচে ফেরা যাক। প্রবল প্রতিবাদের মুখে লাল কার্ড প্রত্যাহার করা হলেও ভিনিসিউসকে বেঞ্চে রেখেই এদিন একাদশ সাজান রিয়াল কোচ। তবে সম্ভাব্য সেরা একাদশ নিয়েও প্রথম ৩০ মিনিট যেন নিস্প্রভ ছিল লস ব্লাঙ্কোসরা। যদিও ৩১তম মিনিটে প্রথম আক্রমণ থেকেই গোল তোলে নেয় তারা। গোল করেন করিম বেনজেমা।

প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় রিয়াল মাদ্রিদ ১-০ গোলে এগিয়ে থাকা অবস্থায় বিরতিতে যায় দুই দল। তপবে দ্বিতীয়ার্ধে বলার মতো সুযোগ তৈরী করতে পারছিল না রিয়াল মাদ্রিদ। উল্টা ৮৪তম মিনিটে গোল হজম করে বসে স্বাগতিকরা। সমতায় ফেরে ভাইয়েকানো। কোর্তোয়াকে পরাস্ত করেন রাউল দি তমাস।

১-১ সমতা নিয়েই যখন ম্যাচ শেষের শঙ্কা, তখন ত্রাতা হয়ে দেখা দেন রদ্রিগো। ম্যাচ শেষের মিনিট খানেক আগে দানি সেবাইয়োসের পাস ধরে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন রদ্রিগো। ফলে ২-১ গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

লা লিগার শিরোপা আগেই বার্সালোনা নিশ্চিত করে ফেলায় দ্বিতীয় স্থান অর্জনের জন্যই মূলত লড়াই করছে রিয়াল মাদ্রিদ। যেখানে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী আথলেটিকো মাদ্রিদ।

এই জয়ে আপাতত পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে রিয়াল। ৩৬ ম্যাচে ৭৪ পয়েন্ট তাদের। ৭২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকলেও আতলেতিকো মাদ্রিদের ম্যাচ সংখ্যা ৭৩টি।


আরো সংবাদ



premium cement