২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ম্যানসিটির কাছে বিধ্বস্ত লিভারপুল

ম্যানসিটির কাছে বিধ্বস্ত লিভারপুল - ছবি : সংগৃহীত

জয়ের ধারা অব্যাহত রেখেছে ম্যানচেস্টার সিটি, আন্তর্জাতিক ফুটবলের দীর্ঘ দিনের বিরতিতেও পুরনো ফর্ম নষ্ট হয়নি। উল্টো চিত্র লিভারপুলের, বিরতি শেষেও ছন্দহীন মলিন তারা। আজো পাওয়া হয়নি জয়ের দেখা, আগে গোল করেও ম্যানসিটির কাছে ৪-১ গোলে ধরাশায়ী অল-রেডরা।

পুরো ম্যাচ জুড়ে আধিপত্য ধরে রেখেই খেলেছে পেপ গার্দিওয়ালার দল। প্রথম ১৫ মিনিটেই একাধিক সুযোগও তৈরি করে তারা, তবে পাওয়া হয়নি গোলের দেখা। বিপরীতে ১৭তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল, দলকে ১-০ গোলে এগিয়ে দেন সালাহ।

তবে সেই আনন্দ দীর্ঘ হয়নি, মিনিট দশেক পরেই সমতায় ফেরে সিটি। জ্যাক গ্রিলিশের পাস ছয় গজ বক্সের মুখে পেয়ে প্রথম স্পর্শে আলিসনকে পরাস্ত করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড আলভারেস। ১-১ গোলে সমতা ফেরে স্কোরবোর্ডে। একই অবস্থান নিয়ে বিরতিতে যায় উভয় দল।

বিরতির পর মাঠে নেমেই এগিয়ে যায় ম্যানসিটি, গোলের দেখা পান ডি ব্রুইনা। রিয়াদ মাহরেজের শটে বলে হাত ছোঁয়ালেও বিপদমুক্ত করতে পারেননি আলিসন। ফিরতি বলে পা ছুঁয়ে জালে পাঠান বেলজিয়ান এই মিডফিল্ডার। মিনিট ছয়েক বাদেই ব্যবধান ৩-১ করেন গিনদোয়ান।

লিভারপুলের কফিনে শেষ পেড়েক ঠুঁকে দেন জ্যাক গ্রিলিস। ডি ব্রুইনার পাস থেকে ৭৪তম মিনিটে বল জালে জড়ান এই ইংলিশ ফরোয়ার্ড। সেই সাথে গোলের হালি পূরণ হয় ম্যানসিটির। যদিও ব্যবধান বাড়ানোর সুযোগ ছিল, তবে তার সদ্ব্যবহার করতে পারেনি পেপ গার্দিওয়ালার শিষ্যরা।

এই জয়ে সিটির ২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে দুইয়েই থেকে গেল ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ বেশি খেলে ৭২ পয়েন্ট শীর্ষে থাকা আর্সেনালের। আর ২৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে লিভারপুল।


আরো সংবাদ



premium cement