২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ইনস্টাগ্রামে লড়াই : রোনালদোর থেকে আরো পিছিয়ে গেলেন মেসি

ইনস্টাগ্রামে লড়াই : রোনালদোর থেকে আরো পিছিয়ে গেলেন মেসি - ছবি : সংগৃহীত

ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি ভক্ত ক্রিশ্চিয়ানো রোনালদোর। সেই সংখ্যা এখন আরো বেড়ে গেল। ৩০ দিনের মধ্যে দেড় কোটি ভক্ত বাড়ল তার। তবে এক মাসের মধ্যে ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি ভক্ত বেড়েছে সেলেনা গোমেজের। আমেরিকার ৩৮ বছরের সঙ্গীতশিল্পীর দু'কোটির বেশি ভক্ত বেড়েছে। কিন্তু লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপ্পের ভক্তের সংখ্যা কমে গিয়েছে।

ইনস্টাগ্রামে রোনালদোর ভক্তের সংখ্যা ৫৬ কোটি ৪০ লাখের বেশি। পর্তুগিজ ফুটবলারের ভক্তের সংখ্যা যখন বাড়ছে, তখন মেসিদের সংখ্যা কমছে। এখন ইনস্টাগ্রামে মেসির ভক্তের সংখ্যা ৪৪ কোটি ৪০ লাখের বেশি। ৩০ দিনে কমে গিয়েছে পাঁচ লাখ ৭০ হাজার। প্যারিস সঁ জরমঁতে সময়টা খুব ভালো কাটছে না মেসির। চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গিয়েছে তার দল। শুধু মেসি নন, ভক্তের সংখ্যা কমেছে এমবাপ্পেও। ফরাসি তারকার ইনস্টাগ্রাম থেকে দু'লাখ ৫০ হাজার ভক্ত কমে গেছে। এখন তার ভক্তের সংখ্যা ১০ কোটি ১০ লাখের বেশি।

রোনালদো এখন সৌদি আরবের আল নাসের ক্লাবে খেলেন। ইউরোপের লিগগুলো থেকে বেশ দূরে পর্তুগিজ তারকা। কিন্তু তাই বলে ভক্তের সংখ্যা কমে যাওয়ার কোনো কারণ নেই। তিনি রয়েছেন স্বমেজাজেই। মেসি এবং রোনালদোর অলিখিত লড়াই চলতেই থাকে। তারা নিজেদের মধ্যে যতটা না লড়াই করেন, তার থেকে বেশি লড়াই তাদের ভক্তদের মধ্যে। সেই লড়াইয়ে আপাতত এগিয়ে রোনালদো
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল