২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ম্যাচের মধ্যে ইফতার করার সুযোগ পাবেন মুসলিম ফুটবলাররা

- ছবি : সংগৃহীত

ইংল্যান্ডে পবিত্র রমজান মাস শুরু হচ্ছে বৃহস্পতিবার (২৩ মার্চ)। পুরো রোজার মাস জুড়ে মুসলিম খেলোয়াড়দের জন্য ইফতারের দারুণ এক সুযোগ করে দিয়েছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।

স্কাই স্পোর্টস জানিয়েছে, ইফতারের সময় ম্যাচে বিরতি দিয়ে রোজা রাখা খেলোয়াড়দের ইফতার করার সময় দিতে প্রিমিয়ার লিগ ও ইংলিশ লিগের ম্যাচ অফিসিয়ালদের নির্দেশ দিয়েছে রেফারিং কর্তৃপক্ষ।

এ ব্যাপারে ম্যাচ অফিসিয়ালদের প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। খেলোয়াড়রা যাতে ম্যাচ চলাকালীন ইফতারের সময় হলে প্রয়োজনীয় পানীয়, এনার্জি জেলস ও সম্পূরক খাদ্য গ্রহণ করতে পারে সে জন্যই বিরতির কথা বলা হয়েছে।

রেফারিদেরও বলা হয়েছে ম্যাচের আগেই যেন তারা রোজা রাখা খেলোয়াড়দের তালিকা সংশ্লিষ্ট ক্লাবগুলোর কাছ থেকে বুঝে নেন। সুনির্দিষ্ট ম্যাচগুলোতে যাতে তাদের জন্য ইফতারের প্রয়োজনীয় সময় বরাদ্দ রাখা হয়।

প্রিমিয়ার লিগে বেশ কয়েকজন মুসলিম খেলোয়াড় অংশ নিয়ে থাকে। যাদের মধ্যে অন্যতম হলেন লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ, চেলসি মিডফিল্ডার এন’গোলো কান্টে ও ম্যানচেস্টার সিটি উইঙ্গার রিয়াদ মাহারেজ।

এর আগেও রমজান মাসে তাদেরকে ম্যাচের মধ্যে ইফতার করতে দেখা গেছে। ২০২১ সালে লিস্টার সিটি ও ক্রিস্টাল প্যালেসের মধ্যকার ম্যাচটি আধাঘণ্টা চলার পর রেফারি গ্রাহাম স্কট ওয়েসলি ফোফানা ও চেইকু কুয়াটের ইফতার গ্রহণের জন্য কিছুক্ষণের জন্য বন্ধ রেখেছিলেন।

তাদের ইফতার করতে দেখে গোল কিক নিতে সময় নেন লিস্টার সিটি গোলরক্ষক ভিসেন্তে গেয়াতা। তাকে ধন্যবাদ জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ফোফানা লিখেছিলেন, ‘এটাই ফুটবলকে অপূর্ব করে তোলে।’

গত বছর মোহামেদ এলইউনুসি ও ইয়ান ভালেরিকে ইফতারির সুযোগ করে দিতে কিছুক্ষণ বন্ধ ছিল বার্নলি-সাউদাম্পটন ম্যাচ।


আরো সংবাদ



premium cement