১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৫ মহররম ১৪৪৬
`

দর্শকের ফোনে রিপ্লে দেখে গোল বাতিল করায় মিসরীয় রেফারি নিষিদ্ধ

- ছবি : সংগৃহীত

মিসরীয় দ্বিতীয় বিভাগ ফুটবল লিগের এক ম্যাচে দর্শকের মোবাইল ফোনে রিপ্লে দেখে গোল বাতিল করার অপরাধে নিষিদ্ধ হয়েছেন রেফারি মোহাম্মদ ফারুক।

গত শুক্রবার আল-নাসর ধারণা করেছিল সুয়েজের বিরুদ্ধে শেষ মুহূর্তের গোলে তারা সমতা সমতা ফিরিয়েছে। মিসরীয় দ্বিতীয় টায়ারের লিগে কোনো ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি (ভিএআর) প্রযুক্তির ব্যবহার নেই। কিন্তু ফারুক মোবাইল ফোনে রিপ্লে দেখে হ্যান্ডবলের কারণে তা বাতিল করে। স্বাগতিক দল হ্যান্ডবলের কারণে গোলটি নিয়ে প্রতিবাদ জানালে রিপ্লে দেখার সিদ্ধান্ত নেন ফারুক। এরপর গোলটি বাতিল করেন ফারুক।

চলতি মাসে মিসরীয় রেফারিজ কমিটির প্রধান হিসেবে মার্ক ক্ল্যাটেনবার্গের স্থলাভিষিক্ত ভিটোর পেরেইরা ওই ম্যাচের পুরো রেফারিং স্টাফকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছেন। এ সম্পর্কে মিসরীয় এফএ জানিয়েছে, ‘ম্যাচটির রেফারি মোহাম্মদ ফারুক ফুটেজ দেখার জন্য মোবাইল ফোন ব্যবহার করেছেন, এই ঘটনাটি তদন্ত করার সিদ্ধান্ত নেয় কমিটি।’

বাতিল হওয়া গোলটির পরপরই সুয়েজ ম্যাচের তৃতীয় গোল করে ৩-১ ব্যবধানে এগিয়ে যায়। পুরো ম্যাচে ১৫ মিনিট স্পটেজ টাইম হিসেবে খেলানো হয়েছে। আল-নাসরের খেলোয়াড় ও কর্মকর্তাদের প্রতিবাদের মুখে পুলিশ প্রহরায় ফারুক ম্যাচ শেষে মাঠ ত্যাগ করেন। আইন ভঙ্গ করার কারণে ফারুকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের হুমকি দিয়েছে আল-নাসর।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
সুনামগঞ্জে বন্যার পানি এই বারে এই কমে, পানিবন্দী লাখো মানুষ লর্ডস টেস্টের দ্বিতীয় দিন এন্ডারসন-স্টোকসের দুর্দান্ত রেকর্ড নোয়াখালীতে ছোট ভাইয়ের লাশ আনতে গিয়ে বড় ভাইয়ের মৃত্যু কোটা বিরোধী আন্দোলনে নেতৃত্ব দিচ্ছে কারা? কোটা সংস্কার আন্দোলনের নামে ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতাবিরোধীদের প্রেতাত্মারা : আইনমন্ত্রী গাজা শহরে ইসরাইলি অভিযানের পর ৬০টি লাশ উদ্ধার বাবর আর নয়, নতুন অধিনায়ক চান আফ্রিদি সৈয়দপুরে কোটা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন বেনজীরের স্ত্রী ও মেয়ের ঘের থেকে মাছ চুরি, গ্রেফতার ৩ সৈয়দপুরে গৃহবধূর লাশ উদ্ধার, স্বামী ও দেবর আটক আবগারি মামলায় জামিন কেজরিওয়ালের, তাও ‘স্বস্তি’ পেলেন না!

সকল