১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ফুটবলকে বিদায় বললেন কিংবদন্তি মেসুত ওজিল

মেসুত ওজিল - ছবি : সংগৃহীত

ফুটবলকে বিদায় বলে দিলেন জার্মানির আন্তর্জাতিক ফুটবল তারকা মেসুত ওজিল। আজ সব ধরনের ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদ, আর্সেনাল ও চেলিসতে এবং আন্তর্জাতিক ফুটবলে জার্মানির হয়ে দুর্দান্ত ক্যারিয়ার গড়া এই তারকা।

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে শিরোপা জয় করা ৩৪ বছর বয়সী এই ফুটবল তারকা ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে জার্মানরা ব্যর্থ হবার পর আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নেন।

জার্মানির এ আক্রমণাত্মক মিডফিল্ডার বলেছেন,‘অনেক চিন্তাভাবনা করার পর পেশাদার ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। প্রায় ১৭ বছর ধরে আমি ফুটবলে বিচরণের সুযোগ পেয়েছি। এজন্য আমি কৃতজ্ঞ। বেশ কিছুদিন ধরে ইনজুরির কারণে সম্প্রতি মনে হলো ফুটবলের বড় মঞ্চটা ছেড়ে দেয়ার সময় হয়েছে।’

২০১০ সালে বুন্দেস লিগার ক্লাবগুলো ছেড়ে হোসে মরিনহোর রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার পর ওজিলের ক্যারিয়ারের বিকাশ ঘটতে শুরু করে। ২০১২ সালে ক্লাবটির ৩২তম লা লিগা শিরোপা জয়ে গুরুত্বপুর্ন ভুমিকা পালন করেন ওজিল। ২০১৩ সালে মোটা অংকের অর্থে আর্সেনালে পাড়ি জমান তিনি। ওই বছরেই এফএ কাপের শিরোপা পাইয়ে দেন লন্ডনের ক্লাবটিকে। বেশ কয়েকবার ব্যালন ডিঅর খেতাবের সংক্ষিপ্ত তালিকায়ও স্থান পেয়েছিলেন ওজিল।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল