২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মাদাঁদাঁ দুর্গে বাধা মেসি-এমবাপ্পে, ঘরের মাঠেও অপরাজেয় থাকল না পিএসজি

মাদাঁদাঁ দুর্গে বাধা মেসি-এমবাপ্পে, ঘরের মাঠেও অপরাজেয় থাকল না পিএসজি - ছবি : সংগৃহীত

দুঃসময় যেন পিছুই ছাড়ছে না পিএসজির। চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে যাবার পর এবার ঘরের মাঠে অপরাজেয় হয়ে উঠার রেকর্ড ভেঙে গেছে তাদের। ২০২১ সালের এপ্রিলের পর এই প্রথম নিজেদের মাঠ পার্ক দেস প্রিন্সেসে হার দেখল ফরাসি চ্যাম্পিয়নরা; দিনের হিসাবে ৭৫১ দিন। রোববার রেনের বিপক্ষে ০-২ গোলে হেরেছে পিএসজি।

মেসি-এমবাপ্পে চেষ্টা করেছেন বটে, স্তিভ মাদাঁদাঁর দুর্ভেদ্য দেয়াল ভাঙতে পারেননি তারা কেউ। ২২তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে জালে বল পাঠিয়েছিলেন এমবাপ্পে। তবে অফসাইডের ফাঁদে পড়ে গোল উদযাপন করা হয়নি। তবে ২ মিনিট পর ফের রেনের বক্সে ঢুকে পড়েন ফরাসি এই ফরোয়ার্ড; কিন্তু এবার লক্ষ্য ঠিক রাখতে পারেননি।

২৬তম মিনিটে ফের আক্রমণ শাণায় পিএসজি, ফের হতাশ করেন এমবাপ্পে। মেসির দারুণ থ্রু পাস বক্সে পেয়েও গোলরক্ষকের দিকে ঠেলে দেন তিনি, এমনকি ফিরতি বলেও সুযোগ পেয়েও ব্যর্থ হন এমবাপ্পে। ৩৩তম মিনিটে টিমোথি পেম্বেলের কোনাকুনি শটও ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন রেনে গোলরক্ষক মাদাঁদাঁ।

বিপরীতে ৪৫তম মিনিটে নিজেদের প্রথম আক্রমণেই গোল পেয়ে যায় রেনে, গোল করেন একাম্বি। মাঝমাঠ থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো থ্রু বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে কোনাকুনি শটে গোলটি করেন ক্যামেরুনের ফরোয়ার্ড। ফলে ০-১ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই ব্যবধান বাড়িয়ে নেয় রেনে। বিরতির পর মাঠে নামার ২ মিনিট পরই স্কোরকার্ড ২-০ করে তারা৷ এবার গোল করেন ফরাসি ফরোয়ার্ড কালিমেন্দু।

দুই গোল হজমের পর ঘুরে দাঁড়াতে একের পর এক আক্রমণ সাজায় পিএসজি, তবে কাঙ্ক্ষিত গোল আসেনি৷ মাঁদাদা দুর্গ ভাঙতেই পারেনি মেসি-এমবাপ্পে জুটি৷ ফলে ০-২ ব্যবধানে হেরেই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের৷

অবশ্য পয়েন্ট টেবিলে এখনো বড় ব্যবধানে এগিয়েই শীর্ষে আছে পিএসজি, ২৮ ম্যাচে তাদের পয়েন্ট ৬৬। সমান ম্যাচে ৯ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে লঁস। আর ৫০ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রেন।


আরো সংবাদ



premium cement