১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কেইনের রেকর্ডের রাতে ম্যানসিটির হার

কেইনের রেকর্ডের রাতে ম্যানসিটির হার - ছবি : সংগৃহীত

ম্যানসিটির সামনে গতরাতে সুযোগ ছিল ইপিএলের শীর্ষ দল আর্সেনালের সাথে ব্যবধান কমিয়ে আনার। তবে সেই আশায় ছাই ঢেলে দিয়েছে টটেনহাম। হ্যারি কেইনের রেকর্ড গড়া গোলে পেপ গার্ডিওয়ালার শিষ্যদের ১-০ গোলে হারিয়েছে টটেনহাম। তবে হেরে গিয়েও পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানেই আছে ম্যানসিটি।

এই দিন খেলা জমে উঠার আগেই গোল খেয়ে বসে ম্যানসিটি। ম্যাচের মাত্র ১৫তম মিনিটে ম্যানসিটির রক্ষণের ভুলে বল পেয়ে টটেনহামকে এগিয়ে দেন হ্যারি কেইন। এই গোলে তিনিই এখন টটেনহামের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক।

জানা গেছে, ২৬৭ গোল করে তিনি পেছনে ফেলেছেন টটেনহাম কিংবদন্তি জিমি গ্রিভসকে। ১৯৭০ সাল থেকে এই রেকর্ড নিজের করে রেখেছিলেন গ্রিভস।

ম্যাচের শুরুতেই গোল খেয়ে যাওয়া ম্যানসিটি এরপর আর ম্যাচে ফিরতে পারেনি, পারেনি গোল শোধ দিতে। তবে এগিয়ে থেকেও স্বস্তিতে ছিল না টটেনহাম। কিছুদিন আগেই ম্যানচেস্টার সিটির বিপক্ষেই প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকেও সেই ম্যাচটা তারা হেরে যায় ৪-২ গোলের ব্যবধানে।

এদিকে পিছিয়ে পড়ার পর মরিয়া হয়ে উঠেছে ম্যানসিটি। তবে কিছুতেই স্পার্সের রক্ষণদূর্গ ভেঙে এগোতে পারছিল না এর্লিং হলান্ডরা। বড় সুযোগ আসে প্রথমার্ধের যোগ করা সময়ে, বাঁ দিক থেকে জ্যাক গ্রিলিশের বাড়ানো ক্রস স্পার্সের ডিফেন্ডারের গায়ে লেগে দূর পোস্টে পেয়ে যান রিয়াদ মাহারেজ। সেখান থেকে মাহারেজ শট নিলে তা গোলবারে লেগে প্রতিহত হয়, ফলে সমতায় ফেরা হয়নি সিটিজেনদের।

আর্লিং হলান্ডে নিস্প্রভ ছিলেন এই দিন। গোল করার তেমন কোনো সুযোগই পাননি সিটির এই নরওয়েজিয়ান স্ট্রাইকার। তবে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে বেশ কিছু সুযোগ তৈরি করেন কেভিন ডি ব্রুইনা। যদিও ফিনিশিংয়ের ব্যর্থতায় গোল উৎসব আর করা হয়নি। বিশেষ করে ৬৮তম মিনিটে ডি ব্রুইনের বাড়ানো বল পেয়েও আলভারেজ জালের দেখা পাননি। অল্পের জন্য তা লক্ষ্যভ্রষ্ট হয়।

এর মাঝেই ৮৭তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন টটেনহামের ক্রিশ্চিয়ান রোমেরো। পেছন থেকে জ্যাক গ্রিলিশকে ফাউল করেন তিনি। ফলে অতিরিক্ত টাইমসহ ম্যাচের প্রায় শেষ ১০ মিনিট ১০ জনের দল নিয়ে খেলে স্পার্সরা। তবে একাধিকবার চেষ্টা করেও গোল আদায় করে নিতে পারেনি গার্ডিওয়ালার শিষ্যরা। ১-০ গোলের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

এই হারটি চলতি প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির চতুর্থ হার। ২১ ম্যাচে ১৪ জয় আর তিন ড্র'তে ৪৫ পয়েন্ট নিয়ে এখন লিগ টেবিলের দুইয়ে অবস্থান ম্যানসিটির। এক ম্যাচ বেশি খেলা স্পার্সরা ৩৯ পয়েন্ট নিয়ে অবস্থান করছে পাঁচে। আর ২০ ম্যাচে ১৬ জয়, দুই ড্র আর দুই হারে ৫০ পয়েন্ট নিয়ে টেবিল টপার আর্সেনাল।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল