১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কমলাপুরের টার্ফ নিয়ে অভিযোগ নেপাল ও ভুটানের

কমলাপুরের টার্ফ নিয়ে অভিযোগ নেপাল ও ভুটানের - ছবি : সংগৃহীত

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামের কৃত্রিম টার্ফ নিয়ে অভিযোগ করেছেন বিদেশী ফুটবল দলের কোচরা।

নেপাল দলের কোচ প্রসাদ গুরুং অভিযোগ করেছেন, ‘তাদের এক গুরুত্বপূর্ণ ফুটবলার এই টার্ফে খেলে আহত হয়ে টুর্নামেন্ট থেকেই ছিটকে পড়েছেন।’

একই অভিযোগ তুলেছেন ভুটানের কারমা দেমা। তিনি বলেছেন, প্রথম ম্যাচে তাদের মূল গোলরক্ষকসহ তিনজন আহত হয়েছে। গতকাল নেপালের বিপক্ষে খেলতে গিয়ে আরেক ফুটবলার আহত হয়ে আসর থেকে ছিটকে গেছেন।

এ প্রসঙ্গে বাফুফের মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ জানান, আমি বিষয়টি নিয়ে বাফুফে ও সাফ সভাপতির সাথে কথা বলব। আমরা মাঠ নিয়ে সমস্যায় আছি, এটা সবাই জানে। প্রয়োজনে এই টার্ফ সংস্কার করে আমরা খেলা আয়োজন করব।

উল্লেখ্য, নিম্নমানের সরঞ্জাম দিয়ে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অ্যার্টিফিসিয়াল টার্ফ স্থাপন করা হয়েছে। তার উপর একের পর এক ঘরোয়া ও আন্তর্জাতিক ম্যাচ হয় এই মাঠে। সাথে আছে স্থানীয় ছেলেদের ফুটবল চর্চা। অফিসিয়াল ম্যাচ শেষে বা ছুটির দিনে পাড়া মহল্লার ছেলেদের ঢল নামে। এই কারণে কমলাপুরের টার্ফ এখন ব্যবহার অনুপযোগী।

২০২১ সালে এই মাঠে স্বাধীনতা কাপ খেলতে গিয়ে আহত হন বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফুটবলার জোনাথন ফার্নান্দেজ, তপু বর্মনরা। এ কারণে বসুন্ধরা কিংস এই টার্ফে আর ফেডারেশন কাপ খেলেনি। তাদের সাথে যোগ দেয় উত্তর বারিধারা ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

সেই ফেডারেশন কাপে আহত হন ঢাকা আবাহনীর ব্রাজিলিয়ান স্ট্রাইকার ডরিয়েলটন গোমেস। কিন্তু বঙ্গবন্ধু স্টেডিয়ামে সংস্কার কাজ চলায় এবং ঢাকার বাইরের মাঠে বাফুফের অনীহায় বয়সভিত্তিক আন্তর্জাতিক আসর কমলাপুর স্টেডিয়ামেই হচ্ছে।


আরো সংবাদ



premium cement