২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিশ্বকাপ জয়ের পর এমবাপ্পেকে নিয়ে ‘কুরুচিকর’ আচরণ করেছেন মেসিও!

লিওনেল মেসি - ছবি : সংগৃহীত

বিশ্বকাপে ফ্রান্সের তারকা খেলায়াড় কিলিয়ান এমবাপ্পেকে শুধু একা এমিলিয়ানো মার্তিনেস অপমান করেছেন তাই নয়, সঙ্গী হয়েছিলেন স্বয়ং লিওনেল মেসিও! ৩৬ বছর পর বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। যে ট্রফি নিয়ে দেশের রাস্তায় উৎসব করেন মেসিরা। ওই সময় মার্তিনেসকে দেখা গিয়েছিল এমবাপ্পের মতো দেখতে একটি পুতুল নিয়ে ঘুরতে। যা নিয়ে বিতর্ক হয়। তবে কম যাননি মেসিও।

কাতার বিশ্বকাপে টাইব্রেকারে ফ্রান্সকে হারায় আর্জেন্টিনা। বিশ্বকাপ জয়ের উৎসব পালনের সময় মেসির হাতে দেখা গিয়েছিল একটি কচ্ছপ পুতুল। কোনো সমর্থক এটি মেসির দিকে ছুড়ে দিয়েছিলেন। ওই পুতুল নিয়ে ঘুরছিলেন মেসি। কিন্তু এই পুতুলের অর্থ কী? এমবাপ্পেকে অনেকে কটাক্ষ করেন এই কচ্ছপের সাথে। ডোনাটেলো নামে একটি কার্টুন চরিত্র রয়েছে। সে নিনজা কচ্ছপ। ওই চরিত্রের মুখের সাথে এমবাপ্পের মিল খুঁজে পান অনেকে। ওই কারণে এমবাপ্পেকে কটাক্ষ করা হয় ওই পুতুল দিয়ে। নিজে থেকে না হলেও মেসি ওই পুতুল হাতে নেয়ায় অনেকের মতে তিনি এমবাপ্পেকে অপমান করেছেন। এমবাপ্পের শারীরিক গঠন নিয়ে এই কটাক্ষ করায় অনেকে মনে করছেন এই আচরণ ‘কুরুচিকর’।

বিশ্বকাপের পর বার বার প্রশ্ন উঠেছিল মার্তিনেসের আচরণ নিয়ে। কিন্তু এবার প্রশ্ন উঠছে মেসিকে নিয়েও। ক্লাব ফুটবলে একই দলের খেলেন মেসি ও এমবাপ্পে। পিএসজি-র দুই ফুটবলারের সম্পর্ক কেমন? মেসি কিছু দিন আগে এক সাক্ষাৎকারে বলেন, 'ফাইনালে নিয়ে এমবাপের সাথে আমার কথা হয়েছে। ম্যাচ নিয়ে কথা হয়েছে। আর্জেন্টিনার মানুষ কিভাবে উৎসব পালন করেছে, সেটা নিয়ে কথা হয়েছে। আমি ছুটিতে ছিলাম, সেই সময়টা কিভাবে কাটালাম, কিভাবে আনন্দ করলাম, সেই সব কথা হয়েছে এমবাপ্পের সাথে। আমিও বিশ্বকাপ ফাইনালে হারের কষ্ট জানি। সেই হার নিয়ে আমি কথা বলতে চাই না। আসল কথা হলো, আমার সাথে এমবাপের কোনো সমস্যা নেই। আমাদের সম্পর্ক বরং খুব ভালো।'
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল