২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পেড্রির গোলে জিরোনার বিরুদ্ধে বার্সার কষ্টার্জিত জয়

- ছবি - ইন্টারনেট

মিডফিল্ডার পেড্রি গঞ্জালেজের একমাত্র গোলে কাতালান ডার্বিতে জিরোনাকে শনিবার পরাজিত করেছে বার্সেলোনা। এই জয়ে রিয়াল মাদ্রিদের থেকে ৬ পয়েন্টের সুষ্পষ্ট ব্যবধানে এগিয়ে লা লিগা টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা।

ম্যাচের ২৬ মিনিটে ইনজুরি আক্রান্ত ওসমানে ডেম্বেলের স্থলাভিষিক্ত হন স্প্যানিশ মিডফিল্ডার পেড্রি। প্রথমার্ধে ফরাসি ফরোয়ার্ড ডেম্বেলে পেশীর ইনজুরিতে পড়েন। সম্প্রতি দুর্দান্ত ফর্মে থাকা ডেম্বেলের ইনজুরি বার্সেলোনাকে ইতোমধ্যেই ভাবিয়ে তুলেছে।

জয়ের ব্যবধান বড় না হলেও বার্সা কোচ জাভি হার্নান্দেজ বিশ্বাস করেন তার দল এই মুহূর্তে যেকোনো সময়ের তুলনায় অনেক বেশি শক্তিশালী। জাভি বলেছেন, ‘আমাদের অবশ্য আত্ম-সমালোচনা করতে হবে। একইসাথে অনেক দিক থেকেই পারফরমেন্সের উন্নতি করতে হবে। কিন্তু তারপরও আমরা খুশি। যেখান থেকে আমরা এসেছি সে দিকে আমাদের তাকাতে হবে। খেলোয়াড়দের মধ্যে অনেক বড় পরিবর্তন এসেছে। আর এর মাধ্যমেই আমরা সঠিক পথেই আছি। আমি মনে করি সবচেয়ে বড় পার্থক্য হচ্ছে খেলোয়াড়দের মধ্যে আত্মবিশ্বাস।’

রক্ষণভাগেও বার্সেলোনার এ দলটি দারুণ শক্তিশালী। এবারের মৌসুমে তারা মাত্র ৬ গোল হজম করেছে। শেষ তিনটি ম্যাচেই ১-০ গোলে জয়ী হয়েছে। সব ধরনের প্রতিযোগিতায় টানা ১৩ ম্যাচে তারা অরপাজিত রয়েছে। তিন ম্যাচ নিষেধাজ্ঞায় থাকায় কালও মাঠে নামতে পারেনি পোলিশ স্ট্রাইকার রবার্ট লিওয়ানদোস্কি। কালকের ম্যাচের মাধ্যমে লেভার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছে। কোপা ডেল রে’র সেমিফাইনালে রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে জয়সূচক গোল করা ডেম্বেলে ২৫ মিনিটে ইনজুরিতে পড়েন। বার্সেলোনার হয়ে প্রথম বছরেও ইনজুরির কারনে প্রায় পুরোটা সময়ই দলের বাইরে ছিলেন ডেম্বেলে। কিন্তু জাভির আগমনে এই ফরাসি ফরোয়ার্ড নিজেকে ফিট ও শক্তিশালী করে তুলেন।

বিরতির পর জাভি মার্কোস আলনসোর স্থানে জোর্দি আলবাকে মাঠে নামান। মাঠে নেমেই এই স্প্যানিয়ার্ড পার্থক্য গড়ে দেন। পেড্রির গোলে এই লেফট-ব্যাকই এ্যাসিস্ট করেছেন। বামদিক থেকে তার ক্রসে পেড্রি কোনাকুনি শটে বার্সাকে এগিয়ে দেন। ইনজুরি টাইমে স্বাগতিকদের সমতায় ফেরানোর দারুণ এক সুযোগ হাতছাড়া করেন ইভান মার্টিন।

এদিন আরেক ম্যাচে এলচেকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে ১৩তম স্থানে উঠে এসেছে সেভিয়া। এনিয়ে লিগে তৃতীয় জয় নিশ্চিত করলো সেভিয়া। সেফটি জোন থেকে ১১ পয়েন্ট পিছিয়ে এখনো টেবিলের তলানিতেই রয়েছে এলচে। এর আগে রিয়াল মায়োর্কাকে ২-০ গোলে হারিয়ে রেলিগেশ জোন থেকে উপরে উঠতে সক্ষম হয়েছে কাডিজ।


আরো সংবাদ



premium cement