০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪
ads
`

সরে দাঁড়ালেন এনরিকে, নতুন কোচের নাম ঘোষণা

লুইস এনরিকে। - ছবি : সংগৃহীত

স্পেন জাতীয় ফুটবল দলের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন লুইস এনরিকে। ২০২২ কাতার বিশ্বকাপে রাউন্ড অফ সিক্সটিনে মরক্কোর কাছে পেনাল্টি শ্যুট আউটে হেরে বাদ পড়েছে লা রোজারা। আর তারপরই এল এনরিকের দায়িত্ব ছাড়ার খবর। এদিকে নতুন কোচের নাম ঘোষণা করতে বেশি সময় নেয়নি আরএফইএফ। লুই ডে লা ফন্টে হচ্ছেন এনরিকের উত্তরসূরি।

গ্রুপ পর্বে কোস্টারিকাকে ৭-০ ও জার্মানির সাথে ১-১ গোলে ড্র করলেও তৃতীয় ম্যাচে জাপানে কাছে ২-১ গোলে হেরে যায় স্পেন। ফলে 'ই' গ্রুপে দ্বিতীয় হওয়া স্পেনের খেলা পড়ে মরক্কোর সাথে। সেই ম্যাচটি পেনাল্টি শ্যুট আউটে গড়ায়। স্পেনের হয়ে পাবলো সারাবিয়া, কার্লোস সোলার ও সার্জিও বুস্কেটস প্রথমে পেনাল্টি নিতে এলেও তিনজনের কেউই মরক্কোর জালে একটি গোলও করতে পারেননি। অথচ ম্যাচের আগে এনরিকে গণমাধ্যমে বলেছিলেন এক হাজার পেনাল্টি শুট আউটের অনুশীলন করেছে তার দল।

এই হারের সমস্ত দায় নিজের কাঁধে তুলে নিয়ে পদত্যাগ করলেন লুইস এনরিকে। এনরিকের পদত্যাগপত্র গ্রহণ করেছে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)। আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে তারা।

২০১৮ সালে বিশ্বকাপ চলাকালে জুলেন লোপেতেগির স্থলাভিষিক্ত হন লুইস এনরিকে। এই বছরের শেষ পর্যন্তই তার চুক্তি ছিল।

পায়ে বল দখলে রেখে পাসিং ফুটবলে দারুণ দক্ষ হয়ে স্প্যানিশ দল। কিন্তু একজন দক্ষ ফিনিশার বা গোলস্কোরারের অভাব সময়ে সময়ে দেখা দিচ্ছিল দলটিতে। আর এবারের বিশ্বকাপে সেখানেই মার খেয়ে গেল স্পেন।


আরো সংবাদ


premium cement
সোনারগাঁওয়ে স্ত্রীকে হাতুড়ি পেটা করে হত্যা, স্বামী পলাতক রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৩৯ জাবিতে মোটরসাইকেলের ধাক্কায় আহত শিক্ষার্থী লাইফ সাপোর্টে স্বেচ্ছাসেবক দলের নেতাকে তুলে নেয়ার অভিযোগ ফখরুলের সাংবাদিক মাজহারের পিতার অষ্টম মৃত্যুবার্ষিকী আজ যুক্তরাষ্ট্রের আকাশে চীনের রহস্যময় নজরদারি বেলুন : পেন্টাগন রাজশাহীতে চুরির অভিযোগে দুই নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যা ঈশ্বরগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে নারী সদস্যকে শ্লীলতাহানির অভিযোগ এক সপ্তাহে ১০ হাজার কোটি ডলার খোয়ালেন আদানি কক্সবাজারে বাসা থেকে নারী এনজিও কর্মীর লাশ উদ্ধার ধর্মঘটে বিধ্বস্ত ব্রিটেন, জনপ্রিয়তা কমছে ঋষির

সকল