০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`

হান্সি ফ্লিকই থাকছেন জার্মানদের কোচ

হান্সি ফ্লিকই থাকছেন জার্মানদের কোচ - ছবি : সংগৃহীত

চলতি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের। ২০১৮ বিশ্বকাপের পর এবারো গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়ে ইতিহাসে প্রথমবারের মতো টানা দুবার বিশ্বকাপ গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়ার লজ্জাজনক রেকর্ড গড়েছে দলটি। তবে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফবি) সিদ্ধান্ত নিয়েছেন যে ২০২৪ ইউরো পর্যন্ত হান্সি ফ্লিকই থাকছেন জার্মানদের কোচ।

জার্মানির সাবেক কোচ ইওয়্যাখিম ল্যোভ ২০২০ ইউরোর পরে জাতীয় দলের দায়িত্ব থেকে সরে দাঁড়ান। তার উত্তরসূরী হিসেবে দলের দায়িত্ব নেন হান্সি ফ্লিক। তার ওপর দায়িত্ব ছিল পরপর দুটো মেজর ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে টানা ব্যর্থতার পর জাতীয় দলের খেলোয়াড়দের পুনরুজ্জীবিত করা ও দলটিকে ঢেলে সাজানো।

২০২২ বিশ্বকাপের জন্য হান্সি ফ্লিক যথাসম্ভব প্রস্তুত করেছিলেন দলকে। দল ঘোষণার আগে আগে ইনজুরিতে পড়েন টিমো ভার্নার। তিনি তার পরিবর্তে দলে ডাকেন নিকোলাস ফুলক্রুগকে; জায়গা দেন টমাস মুলার ও ২০১৪ বিশ্বকাপজয়ের নায়ক মারিও গোটশেকেও। কিন্তু ২০১৮ এর ভূত জার্মানির পিছু ছাড়ল না, কাতার বিশ্বকাপেও গ্রুপপর্বেই বিদায় নিতে হলো ডি ম্যানশাফটদের।

জার্মানদের ব্যর্থতার দায় ঘাড়ে নিয়ে ইতোমধ্যে পদত্যাগ করেছেন জার্মান ফুটবল বোর্ডের টেকনিক্যাল ডিরেক্টর অলিভিয়ের বিয়েরহফ। হান্সি ফ্লিকের ভবিষ্যৎ নিয়েও চলছিল নানা ফিসফাস। কিন্তু ডিএফবির দুই শীর্ষ কর্মকর্তা প্রেসিডেন্ট বার্ন্ড নুয়েনডর্ফ এবং ভাইস-প্রেসিডেন্ট হান্স-জোয়াকিম ওয়াটজকে সব ধোঁয়াশা দূর করে দিয়েছেন। ঘরের মাঠে হতে যাওয়া ২০২৪ ইউরো পর্যন্ত হান্সি ফ্লিকই জার্মানির কোচ থাকবেন বলে তারা গণমাধ্যমে জানান।

কাতার বিশ্বকাপের ব্যর্থতা ও ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে হান্সি ফ্লিক বলেন, দল হিসেবে আমাদের আরো অনেক বেশি কিছু অর্জন করার সক্ষমতা রয়েছে। কাতার বিশ্বকাপ আমাদের জন্য অনেক বড় একটি সুযোগ ছিল নিজেদের প্রমাণ করে দেখানোর। যা আমরা করতে পারিনি। এই বিশ্বকাপ থেকে আমরা সবাই শিক্ষা পেয়েছি। ২০২৪ সালের ইউরো চ্যাম্পিয়নশিপে ভালো কিছু করে দেখানোর ব্যাপারে আমরা আশাবাদী।

প্রেসিডেন্ট নুয়েনডর্ফ এ প্রসঙ্গে বলেন, ২০২৪ সালের ইউরো চ্যাম্পিয়নশিপ জার্মানির জন্য খুব গুরুত্বপূর্ণ। নিজেদের ফুটবল সংস্কৃতি তুলে ধরা ছাড়াও বড় ধরনের সাফল্য অর্জনের সুযোগ রয়েছে আমাদের সামনে। হান্সি ফ্লিকের ওপর আমাদের পূর্ণ আস্থা রয়েছে।


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল