০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৮, ১৪ রজব ১৪৪৪
ads
`

মেসি-নেইমারের দরকার ২টি করে গোল

মেসি-নেইমারের দরকার ২টি করে গোল। - ছবি : নয়া দিগন্ত

সেমিফাইনালে কি দেখা হবে ব্রাজিল-আর্জেন্টিনার? সারা বিশ্বের ফুটবল ভক্তদের এ লড়াই দেখতে হলে দুই দলকেই জিততে হবে কোর্য়াটার ফাইনালের ম্যাচে। যদি নিজ নিজ ম্যাচে লিওনেল মেসি ও নেইমার জুনিয়রের দুটি করে গোল করেন, তাহলে তারা গড়বেন অনন্য এক রেকর্ড।

তা হলো, মেসি অতিক্রম করবেন নিজ দেশের গ্যাব্রিয়েল বাতিস্তুতার করা বিশ্বকাপে ১০ গোল করার রেকর্ডকে। এটা আর্জেন্টাইন রেকর্ড। আর নেইমার টপকে যাবেন পেলের করা জাতীয় দলের হয়ে ৭৭ গোলকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে গোল করা মেসির বিশ্বকাপের গোল এখন নয়টি। কাতার বিশ্বকাপে চার ম্যাচে তিন গোল পেলেন তিনি। আজ তিনি নেদারল্যান্ডসের বিপক্ষে এক গোল করলে ছুঁতে পারবেন বাতিস্তুতাকে। আর দুই গোল করলে চলে যাবেন রেকর্ড বুকে। ১১ গোল দিয়ে তিনিই হবেন বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি গোল করা ফুটবলার।

বিশ্বকাপে নেইমারের গোল সাতটি। তিনি যদি ক্রোয়েশিয়া বিপক্ষে একটি গোল করতে সমর্থ হন, তাহলে ব্রাজিল জাতীয় দলের হয়ে আরান্তাসদো নাসিমান্তো পেলের ৭৭ গোল স্পর্শ করা হবে। আর ২০১৪ বিশ্বকাপে ক্রোয়েশিয়া এবং ক্যামেরুনের বিপক্ষে পাওয়া গোলের মতো যদি জোড়া গোল পান, তাহলে রেকর্ডটি আর থাকবে না পেলের। নেইমারই হয়ে যাবেন জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলের মালিক। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে পেনাল্টিতে গোল করে নেইমার নিজের নামের পাশে জমা করেছেন ৭৬টি গোল।

কাকতালীয়ভাবে অনন্য মাইলফলকের সামনে দাঁড়িয়ে থাকা দুই ফুটবলারই ক্লাবে পিএসজির সদস্য। তাদের দলের বিদায়ও হতে পারে। আবার সেমিতে উঠারও আসতে পারে সুযোগ। আজ তারা গোল না পেলেও যদি দল জিতে, তাহলে সেমিতে ব্রাজিল-আর্জেন্টিনার ঐতিহাসিক ম্যাচে এই রেকর্ড বুকে ঠাঁই করে নেয়ার সুযোগ। তখন এক দলের জয়োল্লাসে অপর দলকে কেঁদে বাড়ি ফেরার বিমানের টিকিট কনফার্ম করতে হবে।


আরো সংবাদ


premium cement
গুপ্তচরবৃত্তির অভিযোগ, ভারতে ২৩২ চীনা অ্যাপ নিষিদ্ধ ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যা না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন পুতিন! যুদ্ধবিমানও পাচ্ছে ইউক্রেন! পশ্চিমবঙ্গ বিজেপিতে ফের ভাঙন, ষষ্ঠ বিধায়ক যোগ দিলেন তৃণমূলে সংসদ সদস্য মোছলেম উদ্দিনের ইন্তেকাল ঝগড়া থামাতে আসা প্রতিবেশীকে কুপি‌য়ে হত‌্যার চেষ্টা সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে গাজীপুরে ইমামকে দিগম্বর করে মাদককারবারিদের ভিডিও ধারণ, আওয়ামি লীগ নেতা গ্রেফতার নারায়ণগঞ্জে হোটেলে ঢুকে প্রকাশ্যে গুলি, ম্যানেজারসহ ২ জন গুলিবিদ্ধ মানুষের ন্যূনতম চাহিদা পূরণের দায়িত্ব রাষ্ট্রের : প্রধান বিচারপতি বইয়ের ওপর সওয়ার হয়ে সরকারবিরোধী অপতৎপরতা চলছে : শিক্ষামন্ত্রী

সকল