২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মেসিদের প্রেরণা সাওপাওলোর ম্যাচ

মেসিদের প্রেরণা সাওপাওলোর ম্যাচ -

ফের কোয়ার্টার ফাইনালে দেখা আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের। আর্জেন্টিনার এই শেষ আটের ম্যাচে ডাচ দুঃখ ১৯৯৮ সালের ফ্রান্স বিশ্বকাপে।

ওই ম্যাচে তারা ডেনিশ বার্গক্যাম্পের শেষ সময়ের গোলে ১-২ ব্যবধানে হেরেছিল। ফলে সেমিতে আর খেলা হয়নি। যদিও দলটি ছিল বেশ ফেবারিট। এরপর আর্জেন্টিনা সেই হারের প্রতিশোধ নেয় ২০১৪ সালে। ওই বার তারা সেমিফাইনালে পরাজিত করে ডাচদের। গোলশূন্য ১২০ মিনিটের পর টাইব্রেকালে ৪-২ গোল হারায় নেদারল্যান্ডসকে। এখন আবার সেমিফাইনালে যেতে মেসিদের প্রেরণা ব্রাজিলের সাওপাওলোর স্টাডিও করিন্থিয়ান্স মাঠে পাওয়া সেই জয়ই। যে ম্যাচে আর্জেন্টিনা জিতেছিল গোলরক্ষক সার্জিও রোমেরোও কৃতিত্বে। ডাচদের দুটি শট রুখে দেন তিনি। মেসির টাইব্রেকারে গোল দিয়ে শুরু হয়েছিল তাদের সফলতা।

আর্জেন্টিনা এর আগে এই নেদারল্যান্ডকে ফাইনালে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ জয় করে। তা নিজেদের মাঠে ১৯৭৮ সালে।


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল