১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মেসির পেনাল্টি মিস, প্রথমার্ধে গোল পায়নি কোনো দল

মেসির পেনাল্টি মিস, প্রথমার্ধে গোল পায়নি কোনো দল । - ছবি : সংগৃহীত

মেসির পেনাল্টি মিসে প্রথমার্ধে গোলশূন্য থেকে শেষ করল আর্জেন্টিনা ও পোল্যান্ড । নিজেদের নক আউট বাঁচানোর ম্যাচে আজ নিজেদের সর্বোচ্চ দিয়ে খেলতে নেমেছে লা আলবিসেলেস্তরা। বেশিরভাগ সময় বল ধরে রেখেছে দলটি। আর্জেন্টাইনদের একের পর এক আক্রমণে কেপে উঠেছে পোলিশ রক্ষণভাগ। কিন্ত বেশ কিছু সুযোগ মিস হয়েছে আর্জেন্টিনার। বিশেষ করে আজ প্রথমার্ধে একটি পেনাল্টি মিস করেছেন লিওনেল মেসি। বেশ কিছু দারুণ সেভ করেন পোলিশ গোলরক্ষক ওয়েইসলি সিয়েজনি।

কাতারের ৯৭৪ স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা। আজকের ম্যাচ জিতলে পারলে কোনো জটিল সমীকরণ মেলানো ছাড়াই নক আউট নিশ্চিত করবে আর্জেন্টিনা। তাই আজ জয় ছাড়া অন্য কিছু ভাবছে না লিওনেল স্কলোনির দল।

আজ ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে শুরু করে আল আলবিসেলেস্তরা। ম্যাচের দশম মিনিটে মাঠের বাম প্রান্ত থেকে শট নেন লিওনেল মেসি। দ্রুত রিফ্লেক্স দেখিয়ে সেই শট সেভ করেন পোলিশ গোলকিপার ওয়েইসলি সিজেসনি। প্রথম দশ মিনিটেই তিনবার গোলমুখী শট নেয় আর্জেন্টিনা।

লেফট ফ্ল্যাংক ও রাইট ফ্ল্যাংক ধরে বারবার আক্রমণের করেছে আকাশি-নীলরা। ১৯ মিনিটের মাথায় লিওনেল মেসির বাড়ানো পাস থেকে বল রিসিভ করেন অ্যাকুনা। কিন্তু গোলবারের একেবারে ওপর দিয়ে চলে যায় তার শটটি।

২১ মিনিটের মাথায় আক্রমণের চেষ্টা করে পোল্যান্ডও। পোলিশ ফরোয়ার্ড জিলেনেস্কি ফ্রিকিক থেকে শট নেন। অন্য কোনো পোলিশ খেলোয়াড় বল রিসিভ করার আগেই বল ক্লিয়ার করে দলকে বিপদমুক্ত করেন রোমেরো।

৩২ মিনিটের মাথায় আবারও আক্রমণে যায় আর্জেন্টিনা। কিন্তু অ্যাকুনার লো ক্রস বলটি আটকে দেন পোলিশ ডিফেন্ডাররা। এর কয়েক সেকেন্ড পর মাঝমাঠ থেকে বল নিয়ে দৌড়ে লেওয়ান্ডস্কি গোলের সুযোগ তৈরি করলেও আর্জেন্টিনার ডিবক্সে সতীর্থদের না পেয়ে কাউকে বল দিতে ব্যর্থ হন। আর অল্প সময়ের ভেতরেই তাকে ঘিরে ফেলে আর্জেন্টাইন ডিফেন্ডাররা। ফলে পোলিশদের গোলের সুযোগ তৈরি হতে গিয়েও হল না এই সময়ে।

ম্যাচের ৩৭ মিনিটের আর্জেন্টিনার সামনে আসে ম্যাচে লিড নেওয়ার এক সুবর্ণ সুযোগ। ডিবক্সের ভেতর সিয়েজনির গ্লাভসে অনিচ্ছাকৃতভাবে মেসির মুখে আঘাত লাগলে ভিএআর চেকিং-এর পর আর্জেন্টিনাকে পেনাল্টি দেন রেফারি। কিন্তু স্পটকিক থেকে লক্ষ্যভেদ করতে পারেন নি লিওনেল মেসি। সিয়েজনি আটকে দেন মেসির ছোড়া বল। এরপর আরো বেশ কয়েকবার শট নিলেও গোল করতে পারেনি আর্জেন্টিনা। ফলে গোলশূন্য থেকে বিরতিতে গেল দুই দল।


আরো সংবাদ



premium cement
ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক

সকল