২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`

ব্রাজিলের হাতে বিশ্বকাপ দেখতে চান আর্জেন্টিনার কোচ

ব্রাজিলের হাতে বিশ্বকাপ দেখতে চান আর্জেন্টিনার কোচ। - ছবি : সংগৃহীত

ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল-আর্জেন্টিনা। যেই প্রতিদ্বন্দ্বিতা শুধু তাদের মাঝেই সীমাবদ্ধ নেই, সমগ্র বিশ্বেই ছড়িয়ে গেছে তা। পৃথিবীর প্রতি প্রান্তেই ছড়িয়ে আছে এ দু'দলের সমর্থক। শুধুই প্রিয় দলকে সমর্থন নয়, প্রতিদ্বন্দ্বী দলটাকে রীতিমতো ধুয়েও দেয় তারা।

প্রতিপক্ষকে সমর্থন তো দূর, তাদের সাফল্যও সহ্য হয় না অনেকের। যেখানে সাধারণ একটা জয়ই সহ্য হয় না, সেখানে প্রতিপক্ষ বিশ্বকাপ জিতে যাক, এমনটা কেউ চাইবে, তা রীতিমতো স্বপ্নই বটে৷ তবে এমন অদ্ভুতুড়ে ইচ্ছের কথা প্রকাশ করেছেন স্বয়ং আর্জেন্টিনা কোচ। ব্রাজিলের হাতে বিশ্বকাপ দেখার সাহসী ইচ্ছের কথা প্রকাশ করেছেন লিওনেল স্কালোনি।

আজ রাতে মাঠে নামবে আর্জেন্টিনা। বাঁচা-মরার এ লড়াইয়ে তাদের প্রতিপক্ষ পোল্যান্ড। জিতলে শেষ ষোলতে পা রাখবে আলবিসেলেস্তারা। হেরে গেলেই শেষ কাতার বিশ্বকাপ অধ্যায়। তবে পোল্যান্ডের বিপক্ষে এমন ডু অর ডাই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে নিওনেল স্কালোনি এমন কথা বলে বসেন।

তিনি বলেন, 'আমি একজন দক্ষিণ আমেরিকান এবং আমি খুশি যে ব্রাজিল নক আউট নিশ্চিত করেছে। যদি কোনো কারণে আর্জেন্টিনা বিশ্বকাপ থেকে ছিঁটকে যায় তাহলে ব্রাজিল যেনো বিশ্বকাপ নিতে পারে। যে কেউ অন্য কিছু ভাবলে ভুল করবেন। ব্রাজিল সত্যিই ভালো করছে এবং আমি তাদের অভিনন্দন জানাই।’


আরো সংবাদ


premium cement