০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`

মরা-বাঁচা লড়াইয়ে প্রথমার্ধ শেষে গোলশূন্য ডেনমার্ক-অস্ট্রেলিয়া ম্যাচ

প্রথমার্ধ শেষে গোলশূন্য ডেনমার্ক-অস্ট্রেলিয়া ম্যাচ। - ছবি : সংগৃহীত

গোলশূন্য থেকে বিরতিতে গেল ডেনমার্ক-অস্ট্রেলিয়া। প্রথমার্ধে একাধিকবার একে অন্যের গোলপোস্ট লক্ষ্য করে শট নিলেও গোল করতে সক্ষম হয়নি কেউই। ম্যাচের প্রথম ১৫ মিনিট সকারুরা আধিপত্য দেখালেও বাকি সময় ছিল ড্যানিশদের নিয়ন্ত্রণে। ম্যাচের ৬৬ শতাংশ সময় বল নিজেদের পায়ে রেখেছে এরিকসেন-ক্রিস্টেনসনরা।

কাতারের আল জানুব স্টেডিয়ামে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও ডেনমার্ক। বিশ্বকাপের গ্রুপ ডি থেকে ইতোমধ্যে নকআউট পর্বের টিকিট পেয়ে গেছে ফ্রান্স। এই গ্রুপ থেকে আর একটি দলের কোটা রয়েছে নকআউট পর্বে যাওয়ার জন্য। তাই আজকে নিজেদের মরা-বাঁচা ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া-ডেনমার্ক। দু‘দলের যেকোনো একটি দলকে ধরতে হতে পারে বাড়ির পথ।

ম্যাচের শুরু থেকেই দু‘দলের ভেতর চলে বল দখলের লড়াই। ম্যাচের ৩ মিনিট সময়ে অস্ট্রেলিয়ান খেলোয়াড় রিলি ম্যাকগ্রি ডি বক্সের বাইরে স্পেস পেয়ে ডেনমার্কের গোলপোস্ট বরাবর শট নিলেও তার সতীর্থ মিচেল ডিউকের গায়ে বল লেগে একটি সুযোগ নষ্ট হয়। ৬ মিনিটের মাথায় স্কোভ ওলসেনকে ফাউল করায় হলুদ কার্ড দেখে বসেন অস্ট্রেলিয়ান ডিফেন্ডার আহমেদ বেহিখ। দশম মিনিটের মাথায় ডেনমার্কের গোলবার লক্ষ্য করে শট নেন বেহিখ। তবে অজি ডিফেন্ডাররা দ্রুতই সেই বল ব্লক করতে সক্ষম হন।

ম্যাচের ১৫ মিনিট পর থেকে ডেনমার্ক বল দখল ও নিয়ন্ত্রণে নিজেদের আধিপত্য দেখাতে শুরু করে। ১৯ মিনিটের মাথায় বল নিয়ে ডিবক্সের কাছাকাছি চলে আসেন ডেনমার্কের জোয়াকিম মাহেল। হ্যারি সাউটার সেই বল ডিফ্লেক্ট করতে গিয়ে আত্মঘাতী গোলের আশঙ্কা জেগে উঠলে দ্রুত দু'পা দিয়ে বল সেভ করেন অজি গোলরক্ষক ম্যাথু রায়ান। দু‘মিনিট পর আক্রমণে যায় অস্ট্রেলিয়া, কিন্তু ম্যাকগ্রির ডিবক্সের কোণা থেকে করা হাফ ভলি শট আটকে দেন ডেনমার্ক কিপার ক্যাস্পার স্কিমাইখেল।

৩৭ মিনিটের মাথায় মাঠের ডানপ্রান্ত থেকে এরিকসেনের উড়ে আসা দুর্বল ক্রস সহজেই ক্লিয়ার করে দেন আরভিন।

৪১ মিনিট সময়ে ২০ গজ দূর থেকে ডেনমার্কের গোলবারে শট নেন মিচেল ডিউক। তবে দ্রুত রিফ্লেক্স দেখিয়ে শটটি সেভ করেন ড্যানিশ কিপার। এরপরে দু‘দল আর কোনো অ্যাটাকে না যাওয়ায় গোলশূন্য অবস্থায় থেমে রয়েছে খেলা।


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল