১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

মরা-বাঁচা লড়াইয়ে প্রথমার্ধ শেষে গোলশূন্য ডেনমার্ক-অস্ট্রেলিয়া ম্যাচ

প্রথমার্ধ শেষে গোলশূন্য ডেনমার্ক-অস্ট্রেলিয়া ম্যাচ। - ছবি : সংগৃহীত

গোলশূন্য থেকে বিরতিতে গেল ডেনমার্ক-অস্ট্রেলিয়া। প্রথমার্ধে একাধিকবার একে অন্যের গোলপোস্ট লক্ষ্য করে শট নিলেও গোল করতে সক্ষম হয়নি কেউই। ম্যাচের প্রথম ১৫ মিনিট সকারুরা আধিপত্য দেখালেও বাকি সময় ছিল ড্যানিশদের নিয়ন্ত্রণে। ম্যাচের ৬৬ শতাংশ সময় বল নিজেদের পায়ে রেখেছে এরিকসেন-ক্রিস্টেনসনরা।

কাতারের আল জানুব স্টেডিয়ামে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও ডেনমার্ক। বিশ্বকাপের গ্রুপ ডি থেকে ইতোমধ্যে নকআউট পর্বের টিকিট পেয়ে গেছে ফ্রান্স। এই গ্রুপ থেকে আর একটি দলের কোটা রয়েছে নকআউট পর্বে যাওয়ার জন্য। তাই আজকে নিজেদের মরা-বাঁচা ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া-ডেনমার্ক। দু‘দলের যেকোনো একটি দলকে ধরতে হতে পারে বাড়ির পথ।

ম্যাচের শুরু থেকেই দু‘দলের ভেতর চলে বল দখলের লড়াই। ম্যাচের ৩ মিনিট সময়ে অস্ট্রেলিয়ান খেলোয়াড় রিলি ম্যাকগ্রি ডি বক্সের বাইরে স্পেস পেয়ে ডেনমার্কের গোলপোস্ট বরাবর শট নিলেও তার সতীর্থ মিচেল ডিউকের গায়ে বল লেগে একটি সুযোগ নষ্ট হয়। ৬ মিনিটের মাথায় স্কোভ ওলসেনকে ফাউল করায় হলুদ কার্ড দেখে বসেন অস্ট্রেলিয়ান ডিফেন্ডার আহমেদ বেহিখ। দশম মিনিটের মাথায় ডেনমার্কের গোলবার লক্ষ্য করে শট নেন বেহিখ। তবে অজি ডিফেন্ডাররা দ্রুতই সেই বল ব্লক করতে সক্ষম হন।

ম্যাচের ১৫ মিনিট পর থেকে ডেনমার্ক বল দখল ও নিয়ন্ত্রণে নিজেদের আধিপত্য দেখাতে শুরু করে। ১৯ মিনিটের মাথায় বল নিয়ে ডিবক্সের কাছাকাছি চলে আসেন ডেনমার্কের জোয়াকিম মাহেল। হ্যারি সাউটার সেই বল ডিফ্লেক্ট করতে গিয়ে আত্মঘাতী গোলের আশঙ্কা জেগে উঠলে দ্রুত দু'পা দিয়ে বল সেভ করেন অজি গোলরক্ষক ম্যাথু রায়ান। দু‘মিনিট পর আক্রমণে যায় অস্ট্রেলিয়া, কিন্তু ম্যাকগ্রির ডিবক্সের কোণা থেকে করা হাফ ভলি শট আটকে দেন ডেনমার্ক কিপার ক্যাস্পার স্কিমাইখেল।

৩৭ মিনিটের মাথায় মাঠের ডানপ্রান্ত থেকে এরিকসেনের উড়ে আসা দুর্বল ক্রস সহজেই ক্লিয়ার করে দেন আরভিন।

৪১ মিনিট সময়ে ২০ গজ দূর থেকে ডেনমার্কের গোলবারে শট নেন মিচেল ডিউক। তবে দ্রুত রিফ্লেক্স দেখিয়ে শটটি সেভ করেন ড্যানিশ কিপার। এরপরে দু‘দল আর কোনো অ্যাটাকে না যাওয়ায় গোলশূন্য অবস্থায় থেমে রয়েছে খেলা।


আরো সংবাদ



premium cement
মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে?

সকল