২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আশা জাগিয়েও বিশ্বকাপ খেলা হচ্ছে না বেনজেমার!

আশা জাগিয়েও বিশ্বকাপ খেলা হচ্ছে না বেনজেমার! - ছবি : সংগৃহীত

কাতার বিশ্বকাপে ফ্রান্স দলে রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার করিম বেনজেমার ফিরে আসার কোনো সম্ভাবনা নেই বলে মনে করা হচ্ছে। যদিও ইনজুরিতে পড়া বেনজেমার দলে ফেরার আশা করা হচ্ছিল।

২০১৪ সালের পর প্রথম দিদিয়ের দেশ্যমের বিশ্বকাপ স্কোয়াডে ডাক পেয়েছিলেন এ বছরই ব্যালন ডিআর খেতাব জয়ী বেনজেমা। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগেই ইনজুরির কবলে পড়ে তার বিশ্বকাপে খেলার আশা ত্যাগ করতে হয়।

২০২২-২৩ মৌসুমের পুরো প্রথমার্ধ জুড়েই ফিট থাকার জন্য সংগ্রাম করতে হয়েছে বেনজেমাকে। কিন্তু বিশ্বকাপে ‘ডি’ গ্রুপের হয়ে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মোকাবেলার জন্য পূর্ণাঙ্গ অনুশীলনে অংশ নিতে দলে ফিরেন তিনি।

তবে নতুন করে আবারো ইনজুরির কবলে পড়েন ৩৪ বছর বয়সী এই স্ট্রইকার। উরুর সমস্যার কারণে তিনি নাম লেখান বাড়তে থাকা দেশ্যমের ইনজুরি তালিকায়। ১৯ নভেম্বর ইনজুরি পর্যবেক্ষণের পর বেনজেমার সুস্থতার জন্য তিন সপ্তাহ নির্ধারণ করা হয়। যদিও কাগজে কলমে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেয়া হয়নি ফরাসি স্ট্রাইকারাকে।

সোমবার বিকেলে খবর আসে লেস ব্লুস ক্যাম্পে প্রত্যাবর্তন করতে যাচ্ছেন বেনজেমা। কারণ ২৬ জনের বিশ্বকাপ স্কোয়াডে তার পরিবর্তিত হিসেবে কাউকে যুক্ত করা হয়নি এবং তার নাম রয়েছে।

তবে আরএসসি স্পোর্টস দাবি করেছে উরুর সমস্যা থেকে বেনজেমা সুস্থ হয়ে উঠলেও স্কোয়াডে ফেরার সম্ভাবনা খুবই ক্ষীণ। রিপোর্টে বলা হয় যে আগামী বৃহস্পতিবার তিনি রিয়াল মাদ্রিদের অনুশীলনে ফিরতে যাচ্ছেন। তবে এটি কেবল ব্যক্তিগত অনুশীলন। ম্যাচের জন্য পুরোপুরি ফিটনেস থেকে তিনি এখনো বেশ খানিকটা দূরে রয়েছেন।

শেষ পর্যন্ত দেশ্যমের সিদ্ধান্তের উপর নির্ভর করছে বেনজেমার প্রত্যাবর্তন। তবে রিয়াল মাদ্রিদ তারকার কাতারে ফেরার সম্ভাবনা ‘ক্ষীণ, একেবারেই শূন্যের কোটায়’ বলে রিপোর্টে উল্লেখ করা হয়।


আরো সংবাদ



premium cement

সকল