২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সুইসদের বিরুদ্ধে কেন বাতিল ভিনিসিয়াসের গোল?

সুইসদের বিরুদ্ধে কেন বাতিল ভিনিসিয়াসের গোল? - ছবি : সংগৃহীত

বিশ্বকাপে সোমবারের ম্যাচে সুইজারল্যান্ডের বিরুদ্ধে ১-০ গোলে জিতে শেষ ষোল নিশ্চিত করেছে ব্রাজিল। তারা অবশ্য আরো বড় জয়ও পেতে পারত।

একের পর এক আক্রমণ চালিয়েও সুইজারল্যান্ডের গোলমুখ খুলতে ব্যর্থ হচ্ছিলেন রিচার্লিসন , ভিনিসিয়ুস জুনিয়ররা। প্রথমার্ধে একের পর এক আক্রমণ করেও কাজের কাজটা করতে পারেননি সেলেকাওরা। গোলশূন্য প্রথমার্ধ শেষে ম্যাচের ৬৪ মিনিটে একবার ভিনিসিয়ুস গোল পেয়েছিলেন। কিন্তু ভিএআর দেখে সেটি বাতিল ঘোষণা করেন রেফারি।

ভিনির গোলটি বাতিল হলো কেন! ভিনি নিজে তো অফসাইডে ছিলেন না। গোলটিও ছিল চমৎকার। তবে ভিএআর-এ দেখা গেছে ভিনিসিয়ুস যখন গোলটি করেন তখন অফ সাইডে ছিলেন আগের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে বাই সাইকেল কিকে অসাধারণ গোল করা রিচার্লিসন। মাঝমাঠের কাছাকাছি সুইস মিডফিল্ডার বল পায়ে রাখতে ব্যর্থ হলে রদ্রিগো ওই বল পায়ে নিয়ে কাসেমিরোকে ঠেলে দেন। ওই রানিং বল দ্রুত ভিনিসিয়ুসকে বাড়ান বাঁ দিকে। রিয়াল মাদ্রিদে খেলা উইঙ্গার বল ধরে সুইস বক্সে ঢুকে গোলকিপার ইয়ান সোমারের পাশ দিয়ে জালে ঠেলে দেন।

কিন্তু এই আক্রমণের সময়ই অফসাইডে ছিলেন রিচার্লিসন। তিনিও বলের দিকে দৌড়াচ্ছিলেন। এই দৌড়ের কারণেই তিনি অফসাইডের নিয়মে পড়ে যান। ভিএআর চেক করে রেফারিও গোলটি বাতিল করে দেন।

গোল বাতিলের হতাশার পর ব্রাজিলকে অবশ্য স্বস্তি দিয়েছেন কাসেমিরো। ৮৩ মিনিটে তিনি দলকে এগিয়ে দিয়েছেন ১–০ গোলে। ফলে দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে নকআউটে চলে গেল পাঁচবারের বিশ্বজয়ী দল। এর আগে বিশ্বকাপে ব্রাজিল কখনো সুইজারল্যান্ডকে হারাতে পারেনি। ১৯৫০ বিশ্বকাপে ২-২ গোলে ড্রয়ের পর ২০১৮ বিশ্বকাপে এই দুই দলের খেলা ড্র হয়েছিল ১-১ গোলে। তবে এবার ব্রাজিল জিতে মাঠ ছাড়ল।
সূত্র : জি নিউজ


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল