০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`

সুইসদের বিরুদ্ধে কেন বাতিল ভিনিসিয়াসের গোল?

সুইসদের বিরুদ্ধে কেন বাতিল ভিনিসিয়াসের গোল? - ছবি : সংগৃহীত

বিশ্বকাপে সোমবারের ম্যাচে সুইজারল্যান্ডের বিরুদ্ধে ১-০ গোলে জিতে শেষ ষোল নিশ্চিত করেছে ব্রাজিল। তারা অবশ্য আরো বড় জয়ও পেতে পারত।

একের পর এক আক্রমণ চালিয়েও সুইজারল্যান্ডের গোলমুখ খুলতে ব্যর্থ হচ্ছিলেন রিচার্লিসন , ভিনিসিয়ুস জুনিয়ররা। প্রথমার্ধে একের পর এক আক্রমণ করেও কাজের কাজটা করতে পারেননি সেলেকাওরা। গোলশূন্য প্রথমার্ধ শেষে ম্যাচের ৬৪ মিনিটে একবার ভিনিসিয়ুস গোল পেয়েছিলেন। কিন্তু ভিএআর দেখে সেটি বাতিল ঘোষণা করেন রেফারি।

ভিনির গোলটি বাতিল হলো কেন! ভিনি নিজে তো অফসাইডে ছিলেন না। গোলটিও ছিল চমৎকার। তবে ভিএআর-এ দেখা গেছে ভিনিসিয়ুস যখন গোলটি করেন তখন অফ সাইডে ছিলেন আগের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে বাই সাইকেল কিকে অসাধারণ গোল করা রিচার্লিসন। মাঝমাঠের কাছাকাছি সুইস মিডফিল্ডার বল পায়ে রাখতে ব্যর্থ হলে রদ্রিগো ওই বল পায়ে নিয়ে কাসেমিরোকে ঠেলে দেন। ওই রানিং বল দ্রুত ভিনিসিয়ুসকে বাড়ান বাঁ দিকে। রিয়াল মাদ্রিদে খেলা উইঙ্গার বল ধরে সুইস বক্সে ঢুকে গোলকিপার ইয়ান সোমারের পাশ দিয়ে জালে ঠেলে দেন।

কিন্তু এই আক্রমণের সময়ই অফসাইডে ছিলেন রিচার্লিসন। তিনিও বলের দিকে দৌড়াচ্ছিলেন। এই দৌড়ের কারণেই তিনি অফসাইডের নিয়মে পড়ে যান। ভিএআর চেক করে রেফারিও গোলটি বাতিল করে দেন।

গোল বাতিলের হতাশার পর ব্রাজিলকে অবশ্য স্বস্তি দিয়েছেন কাসেমিরো। ৮৩ মিনিটে তিনি দলকে এগিয়ে দিয়েছেন ১–০ গোলে। ফলে দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে নকআউটে চলে গেল পাঁচবারের বিশ্বজয়ী দল। এর আগে বিশ্বকাপে ব্রাজিল কখনো সুইজারল্যান্ডকে হারাতে পারেনি। ১৯৫০ বিশ্বকাপে ২-২ গোলে ড্রয়ের পর ২০১৮ বিশ্বকাপে এই দুই দলের খেলা ড্র হয়েছিল ১-১ গোলে। তবে এবার ব্রাজিল জিতে মাঠ ছাড়ল।
সূত্র : জি নিউজ


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল