০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪
ads
`
ঘানা ৩ : ২ দক্ষিণ কোরিয়া

উত্তেজনাপূর্ণ ম্যাচে জয়ের হাসি হাসল ঘানা

ঘানা ৩ : ২ দক্ষিণ কোরিয়া। - ছবি : সংগৃহীত

দোহার এডুকেশন সিটি স্টেডিয়ামে আক্রমণ–পাল্টা আক্রমণের ম্যাচে ঘানা ৩–২ গোলে হারিয়েছে দক্ষিণ কোরিয়াকে। ক্যামেরুন-সার্বিয়া ম্যাচ যেখানে শেষ হয়েছিল, ঘানা-দক্ষিণ কোরিয়া যেন সেখান থেকেই শুরু করল। হাসি-কান্না, উত্তেজনা, শিহরণ, মুহুর্মুহু আক্রমণ; যা থাকা দরকার সবই ছিল এই খেলাতে। গোলের খেলা ফুটবল, সেই গোলের ব্যবধানে ঘানা বিজয়ের হাসি হেসেছে।

কিন্তু হঠাৎ করেই খেলার ওপর নিয়ন্ত্রণ হারায় ঘানা। তখন দক্ষিণ কোরিয়া বলের ওপর দখলে রেখে খেলা নিয়ন্ত্রণ করতে থাকে। ম্যাচের মাত্র ২২ মিনিটের মাঝেই ৭টি কর্ণার পায় দক্ষিণ কোরিয়া। তবে ঘানাই পায় প্রথম গোলের দেখা। ম্যাচের ২৪ মিনিটে লিড নেয় ঘানা। জর্ডান এউইয়ের ক্রস থেকে হেডারে গোল করেন ঘানার ডিফেন্ডার মোহাম্মদ সালিসু। ভিএআর চেক করেও গোলের সিদ্ধান্ত অপরিবর্তিত থাকে।

গোল করে আরো আত্মবিশ্বাসী হয়ে ওঠে ঘানা। এরপর ঘানা খেলার নিয়ন্ত্রণ ফিরে পায় ঘানা। আক্রমণের মাত্রা বাড়াতে থাকে দ্যা ব্ল্যাক স্টাররা। সুবাদে ম্যাচের ৩৪ মিনিটে আবারো গোলের দেখা পায় ঘানা। জর্ডান এউইয়ের ক্রস থেকে আবারো হেডারে গোল করেন ঘানার খেলোয়াড় মোহাম্মদ কুদুস। ২ -০ গোলের লিড পায় ঘানা। এরপর প্রথমার্ধের বাকি অংশে খেলা নিয়ন্ত্রণে রাখে ঘানা। প্রথমার্ধ শেষে ২-০ গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে ঘানা।

প্রথমার্ধ শেষে ঘানা এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ম্যাচে ব্যাক করতে দারুণভাবে প্রেস করতে শুরু করে দক্ষিণ কোরিয়া। ম্যাচের ৫৩ মিনিটে প্রথম শট নিতে সক্ষম হয় কোরিয়ানরা। তবে শটটি ডাইভ দিয়ে সেভ করেন ঘানার গোলকিপার।

এরপর ৫৮ মিনিটে প্রথমবার জালের দেখা পায় দক্ষিণ কোরিয়া। লি এর ক্রস থেকে ডাইভিং হেডারে গোল করেন চো গুয়ে সাং। স্কোরলাইন তখন ২-১। এবার চো এর গোলে হারানো আত্নবিশ্বাস ফিরে পায় দক্ষিণ কোরিয়া। তবে আসল চমকের যে তখনো বাকি!

প্রথম গোলের মাত্র তিন মিনিট পরেই দ্বিতীয় গোলের দেখা পায় দক্ষিণ কোরিয়া। কিমের এসিস্ট থেকে আবারো গোল করেন চো গুয়ে সাং। স্কোরলাইন তখন ২-২। দক্ষিণ কোরিয়ার সমর্থকরা তখন ভাসছে আনন্দের জোয়ারে!

দুই দলই যখন গোল করতে মরিয়া, তখন শেষ হাসিটা হাসে ঘানা। মেনসাহের ক্রস থেকে ইনাকি উইলিয়ামসের কাছে বল গেলে ডিফ্লেক্ট করে কুদুসের কাছে গেলে তিনি আর কোনো ভুল না করেই বল জালে ঢোকান। ঘানা এগিয়ে যায় ৩-২ ব্যবধানে।

এরপর ম্যাচের ৭৫ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি দক্ষিণ কোরিয়া। এরপর ম্যাচের অতিরিক্ত সময়ে আবারো সুযোগ পায় কোরিয়ানরা। কিন্তু ঘানার গোলকিপার আতি জিগি সেটিও সেভ করেন। ফলে ৩-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ঘানা।


আরো সংবাদ


premium cement