২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
সার্বিয়া ৩ : ৩ ক্যামেরুন

৬ গোলের লড়াইয়ে শেষ হলো সার্বিয়া-ক্যামেরুন ম্যাচ

সার্বিয়া-ক্যামেরুনের জমজমাট লড়াই থেমেছে ৩-৩ সমতায়। - ছবি : সংগৃহীত

সার্বিয়া-ক্যামেরুনের জমজমাট লড়াই থেমেছে ৩-৩ সমতায়। এ ড্রয়ে শেষ ষোলোর সম্ভাবনা টিকিয়ে রাখল দুই দলই। ১ পয়েন্ট নিয়ে ক্যামেরুন শেষ ম্যাচে লড়বে ব্রাজিলের বিপক্ষে, সার্বিয়ার প্রতিপক্ষ সুইজারল্যান্ড।

আল জানুব স্টেডিয়ামের ম্যাচটি যে এতটা রোমাঞ্চ ছড়াবে, সেটি অবশ্য প্রথম বিশ মিনিটে অনুমান করা যায়নি। বিশ্বকাপে টানা আট ম্যাচ হেরে যাওয়া ক্যামেরুনকে শুরু থেকে চাপে রাখে সার্বিয়া।

প্রথমার্ধেই জন চার্লস ক্যাস্টেলেটোর গোলে লিড নিয়েছিল ক্যামেরুন। কিন্তু প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দুটি গোল করে নাটকীয়ভাবে এগিয়ে যায় সার্বিয়া। সার্বিয়াকে সমতায় ফেরান দলটির সেন্টার ব্যাক স্ত্রাহিনজা পাভলোভিচ। ২ মিনিট পর লিড এনে দেন সার্গেজ মিলিনকোভিচ-স্যাভিচ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আরো একটি গোল করেন আলেক্সান্ডার মিত্রোভিচ। ফলে ৩-১ গোলে পিছিয়ে পড়ে ক্যামেরুন। কিন্তু ৬৩ ও ৬৬ মিনিটে ভিনসেন্ট আবু বকর ও এরিক ছুপো মোটিং পরপর করা দুটি গোলে ৩-৩ সমতায় ফেরে আফ্রিকার দেশটি।

ম্যাচের প্রথম মিমিটেই ক্যামেরুন খেলোয়াড় হোংলার সাথে ধাক্কা লেগে আঘাত পান সার্বিয়ান ফরোয়ার্ড আলেক্সান্ডার মিত্রোভিচ। মেডিক্যাল ট্রিটমেন্ট নেয়ার পর তিনি আবার খেলায় ফেরত আসেন।

৬ মিনিটের মাথায়ই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল সার্বিয়া। নামিনজা মাকসিমোভিচের বাড়িয়ে দেয়া বলে ডি বক্সের মধ্যে হেড নিয়েছিলেন মিত্রোভিচ। কিন্তু সেই শটে বল চলে যায় বারের ওপর দিয়ে।

ম্যাচের ১১ মিনিটে আরো একটি নিশ্চিত গোলের সুযোগ মিস হয় তাদের। মাঠের ডান প্রান্ত থেকে ফিলিপ কস্টিকের নেয়া শট পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বল পেয়েও গোল করতে পারেননি কস্টিক।

তবে সার্বিয়া প্রথমার্ধে একাধিকবার সুযোগ মিস করলেও ভুল করেনি ক্যামেরুন। ম্যাচের ২৯ মিনিটের মাথায় কর্নার কিক থেকে নৌহু তোলোর বাড়ানো ক্রসে গোল করেন ক্যামেরুনিজ ডিফেন্ডার জন চার্লস ক্যাস্টেলেটো।

৪৩ মিনিটের মাথায় আরো এক গোল দিয়ে এগিয়ে থাকতে পারত ক্যামেরুন। কিন্তু কয়েক সেকেন্ডের ব্যবধানে দুবার চেষ্টা করেও সার্বিয়ার গোলকিপারকে পরাস্ত করতে পারেননি পিয়েরে কুন্দে।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দুই গোল করে বসে সার্বিয়া। প্রথমে ডুসান টাডিচের ফ্রি কিক থেকে গোল করেন দলটির সেন্টার ব্যাক স্ট্রাহিনজ পাভলোভিচ। ২ মিনিট পরেই জিভকোভিচের পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন সার্গেজ মিলিনকোভিচ-সাভিচ।

প্রথমার্ধের চেয়েও বেশি নাটকীয় হয়ে ওঠে খেলার দ্বিতীয়ার্ধটি। ৫৩ মিনিট সময়ে সার্বিয়ার হয়ে তৃতীয় গোলটি করেন ফুলহাম স্ট্রাইকার আলেক্সান্ডার মিত্রোভিচ। ফলে পুরো ম্যাচে তখনও পর্যন্ত নেয়া ৩টি অন টার্গেট শটের ৩টি থেকেই গোল করতে সক্ষম হন সার্বিয়ার ফুটবলাররা।

কিন্তু ম্যাচের পরিস্থিতি ঘুরে যায় পরের ১০ মিনিটের মধ্যেই। খেলার ৬৩ মিনিটের মাথায় জন ক্যাস্টেলেটোর অ্যাসিস্ট থেকে গোল করেন ক্যামেরুনিয়ান স্ট্রাইকার ভিনসেন্ট আবু বকর। এক মিনিটের ব্যবধানে আবারো সার্বিয়ার জালে বল জড়াতে সক্ষম হয়েছিলেন তিনি। কিন্তু ভিএআর চেকিং-এ অফসাইড প্রমাণিত হলে গোলটি বাতিল হয়ে যায়।

ক্যামেরুনের বারবার আক্রমণে ততক্ষণে কেঁপে উঠেছে সার্বিয়ান রক্ষণদুর্গ। ৩ মিনিট পরে আবারো আঘাত হানে ক্যামেরুন। কিছুক্ষণ আগে গোল করা ভিনসেন্ট আবু বকরের পাসে ক্লোজ রেঞ্জে শট নেন দলের আরেক স্ট্রাইকার এরিক ছুপো মোটিং। ফলে ৩-১ গোলে পিছিয়ে পড়া ক্যামেরুন ৩-৩ গোলে সমতায় ফেরে।


আরো সংবাদ



premium cement
গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী

সকল