২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ক্যামেরুনের বিপক্ষে প্রথমার্ধে এগিয়ে সার্বিয়া

- ছবি : সংগৃহীত

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে প্রথমার্ধ শেষে ক্যামেরুনের বিপক্ষে ২-১ গোলে এগিয়ে রয়েছে সার্বিয়া।

আল জানুব স্টেডিয়ামের এ ম্যাচে প্রথম ৪৫ মিনিট পর্যন্ত মাঠের আধিপত্যটা ছিল ক্যামেরুনের দখলেই। কিন্তু প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে দুই গোল করে ২-১ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় সার্বিয়া। ক্যামেরুনের গোল করেছেন ক্যাসটেলেট্টো। আর সার্বিয়ার হয়ে গোল দুটি করেছেন পাবলোভিচ ও মিলিনকোভিচ সাভিচ।

২৯ মিনিটে চার্লস ক্যাস্তেলেত্তো দলকে লিড এনে দেন। বাঁ কর্নার থেকে তোলো নোহোর ক্রস ক্যামেরুনের এক ডিফেন্ডার হেডের সাহায্যে জালে জড়ানো চেষ্টা করেন। কিন্তু বলে সময়মতো হেড করতে পারেননি তিনি। আর তাতে সুযোগ পেয়ে যান দূরের পোস্টে অরক্ষিত থাকা ক্যাস্তেলেত্তো। ফাঁকা পেয়ে এগিয়ে এসে তিনি আলতো শটে বল জড়ান জালে।

সে লিড তারা সার্বিয়ার বিপক্ষে ধরে রেখেছিল ম্যাচের ৪৫ মিনিট পর্যন্ত। কিন্তু প্রথমার্ধের যোগ করা সময়েই হঠাৎ ছন্দপতন হয় ক্যামেরুনের রক্ষণদুর্গের। যোগ করা প্রথম মিনিটে দুসান তাদিচের ফ্রি কিক হেডের সাহায্যে জালে জাড়িয়ে দলকে সমতায় ফেরান স্ত্রাহিনজা পাভলোভিচ।

এর পর এক মিনিটের ব্যবধানে ক্যামেরুনের জালে দ্বিতীয় আঘাতটি হানেন মিলিনকোভিচ-স্যাভিচ। জিকোভিচের বাড়ানো পাস ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে জালবন্দি করেন মিলিনকোভিচ।

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ক্যামেরুন ১-০ গোলে হেরেছে সুইজারল্যান্ডের কাছে। অন্যদিকে ব্রাজিলের কাছে ২-০ গোলের হার দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করেছে সার্বিয়া। ফলে নকআউটে টিকে থাকার লড়াইয়ে আজকের ম্যাচটি উভয় দলের জন্য বাঁচা-মরার ম্যাচ হয়ে উঠেছে।

‘জি’ গ্রুপের এ ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হয়েছে।


আরো সংবাদ



premium cement