০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

পঞ্চম বিশ্বকাপ গুয়ারদাদোর

পঞ্চম বিশ্বকাপ গুয়ারদাদোর - ছবি : ইন্টারনেট

মেক্সিকো জাতীয় দলে এখন আর ততোটা গুরুত্বপূর্ণ নয় আন্দ্রেস গুয়ারদাদো। তাই পোল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে নামানোই হয়নি এই অভিজ্ঞ মিডফিল্ডারকে।

তবে কাল রাতে আর্জেন্টিনার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তার অভিজ্ঞতাকে কাজে লাগাতে চেয়েছিলেন কোচ জেরার্ডো মার্টিনো। তাই একাদশে সুযোগ দেয়া। কিন্তু তেমন কিছু করতে না পারায় বিরতির আগেই তুলে নেয়া হয় তাকে।

অবশ্য এর আগেই মাঠে নামার সাথে সাথেই রেকর্ড বুকে চলে গেলেন গুয়ারদাদো। জায়গা করে নিলেন জার্মানের লোথার ম্যাথিউস, মেক্সিকোর গোলরক্ষক এন্থনিও কারভাহাল, রাফায়েল মারকুয়েজ, আর্জেন্টিনার মেসি, পর্তুগালের রোনালদোদের পাশে। পাঁচটি বিশ্বকাপ খেলা ফুটবলার এখন এই গুয়ারদাদো। দেশের হয়ে সর্বোচ্চ ১৭৮ ম্যাচ খেলেছেন তিনি।

যৌথভাবে দেশের জার্সিতে ১০ সর্বোচ্চ গোলও গুয়ারদাদোর। করেছেন ২৮ গোল। ২০০৬ সাল থেকে বিশ্বকাপ খেলে আসছেন গুয়ারদাদো। মেক্সিকোর কারভাহাল ১৯৫০, ১৯৫৪, ১৯৫৮, ১৯৬২ এবং ১৯৬৬ এর বিশ্বকাপ খেলেন। ডিফেন্ডার রাফায়েল মার্কুয়েজ ২০০২ থেকে ২০১৮ আসরে খেলেছেন। ম্যাথুয়েজ ১৯৮২ থেকে ১৯৯৮ পর্যন্ত, মেসি ২০০৬ থেকে এবার এবং রোনালদো ২০০৬ থেকে এবার পর্যন্ত বিশ্বকাপে খেলছেন।


আরো সংবাদ


premium cement