২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিশ্বকাপে ‘টবি’র ভবিষ্যদ্বাণী সত্য হচ্ছে

পেঙ্গুইন টবি - ছবি - মিডল ইস্ট আই

অক্টোপাস পলের কথা নিশ্চয়ই মনে আছে? ২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপে সুদূর জামার্নির ওবারহাউসেন শহর থেকে ভবিষ্যদ্বাণী করত। জার্মানির সাতটি ম্যাচেরই ভবিষ্যদ্বাণী করে সফল হয়েছিল পল। এছাড়া ফাইনালে নেদারল্যান্ডের বিরুদ্ধে স্পেন জয়ী হবে এবং তা সত্য হওয়ার পর স্পেনিশদের হিরো বনে যায় পল।

এবার কাতার বিশ্বকাপে ভবিষ্যদ্বাণী করছে দুই প্রাণী। একটি হলো আট বছর বয়সী ভোদর ‘তাইয়ো’। জার্মানি ও জাপানের ম্যাচটিতে ভবিষ্যদ্বাণী করে সফল হয়েছে সে। ২-১ গোলে জাপান জেতার পর ‘হিরো’ বনে গেছে ‘তাইয়ো’।

আর দ্বিতীয় প্রাণীটি হলো মধ্যপ্রাচ্যের ‘টবি’, ১২ বছর বয়সী জেন্তো প্রজাতির এক পেঙ্গুইন। বিশ্বের সবচেয়ে বড় শপিং মল স্কাই দুবাইয়ের ইনডোর রিসোর্টে সে অবস্থান করছে। বিশ্বকাপে সবচেয়ে বড় অঘটনের ম্যাচটির ভবিষ্যদ্বাণী করেছিল টবি। আর্জেন্টিনার বিরুদ্ধে সেই ম্যাচে ২-১ গোলে জিতেছিল সৌদি আরব। আর এরপর থেকে টবি হিরো।

আর্জেন্টিনা ও সৌদির ম্যাচের সফল ভবিষ্যদ্বাণীর পর উদযাপন না করেই জার্মানি ও জাপানের ম্যাচ নিয়ে কাজ শুরু করে দেয় টবি। তাকে পরিচালনা করে আহমেদ। তিনি টবিকে সবচেয়ে ‘স্মার্ট’ বলে আখ্যায়িত করেছে।

টবির ভবিষ্যদ্বাণী করা সব ম্যাচ সত্য না হলেও সফলতার সংখ্যাই বেশি।

আহমেদ বলেন, ‘টবি খুব কৌতুহলী এবং চারপাশ সম্পর্কে জ্ঞান খুব ভালো।’

সূত্র : মিডল ইস্ট আই


আরো সংবাদ



premium cement
স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত বান্দরবানে কেএনএফের তৎপরতার প্রতিবাদে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পেনশন স্কিম পুরোপুরি বাস্তবায়িত হলে দেশে বৃদ্ধাশ্রম থাকবে না : ডিসি নারায়ণগঞ্জ চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

সকল