০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`

বিশ্বকাপে ‘টবি’র ভবিষ্যদ্বাণী সত্য হচ্ছে

পেঙ্গুইন টবি - ছবি - মিডল ইস্ট আই

অক্টোপাস পলের কথা নিশ্চয়ই মনে আছে? ২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপে সুদূর জামার্নির ওবারহাউসেন শহর থেকে ভবিষ্যদ্বাণী করত। জার্মানির সাতটি ম্যাচেরই ভবিষ্যদ্বাণী করে সফল হয়েছিল পল। এছাড়া ফাইনালে নেদারল্যান্ডের বিরুদ্ধে স্পেন জয়ী হবে এবং তা সত্য হওয়ার পর স্পেনিশদের হিরো বনে যায় পল।

এবার কাতার বিশ্বকাপে ভবিষ্যদ্বাণী করছে দুই প্রাণী। একটি হলো আট বছর বয়সী ভোদর ‘তাইয়ো’। জার্মানি ও জাপানের ম্যাচটিতে ভবিষ্যদ্বাণী করে সফল হয়েছে সে। ২-১ গোলে জাপান জেতার পর ‘হিরো’ বনে গেছে ‘তাইয়ো’।

আর দ্বিতীয় প্রাণীটি হলো মধ্যপ্রাচ্যের ‘টবি’, ১২ বছর বয়সী জেন্তো প্রজাতির এক পেঙ্গুইন। বিশ্বের সবচেয়ে বড় শপিং মল স্কাই দুবাইয়ের ইনডোর রিসোর্টে সে অবস্থান করছে। বিশ্বকাপে সবচেয়ে বড় অঘটনের ম্যাচটির ভবিষ্যদ্বাণী করেছিল টবি। আর্জেন্টিনার বিরুদ্ধে সেই ম্যাচে ২-১ গোলে জিতেছিল সৌদি আরব। আর এরপর থেকে টবি হিরো।

আর্জেন্টিনা ও সৌদির ম্যাচের সফল ভবিষ্যদ্বাণীর পর উদযাপন না করেই জার্মানি ও জাপানের ম্যাচ নিয়ে কাজ শুরু করে দেয় টবি। তাকে পরিচালনা করে আহমেদ। তিনি টবিকে সবচেয়ে ‘স্মার্ট’ বলে আখ্যায়িত করেছে।

টবির ভবিষ্যদ্বাণী করা সব ম্যাচ সত্য না হলেও সফলতার সংখ্যাই বেশি।

আহমেদ বলেন, ‘টবি খুব কৌতুহলী এবং চারপাশ সম্পর্কে জ্ঞান খুব ভালো।’

সূত্র : মিডল ইস্ট আই


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল