২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইংল্যান্ডের সাথে যুক্তরাষ্ট্রের পয়েন্ট ভাগাভাগি

ইংল্যান্ডের সাথে যুক্তরাষ্ট্রের পয়েন্ট ভাগাভাগি - ছবি : সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ইরানকে ৬-২ গোলে উড়িয়ে দেয় ইংল্যান্ড। টুর্নামেন্টের শেষ ১৬-র টিকিট পেতে ইংলিশদের দরকার ছিল একটি জয়। সে লক্ষ্যেই যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয় ১৯৬৬ সালের চ্যাম্পিয়নরা। তবে ইংলিশদের চেয়ে র‍্যাংকিংয়ে ১১ ধাপ পিছিয়ে থাকা যুক্তরাষ্ট্র রুখে দেয় থ্রি লায়ন্সদের। গোলশূন্য ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করতে হয় দুই দলকে। আর তাতে আগেভাগেই শেষ ১৬ নিশ্চিত করা হল না হ্যারি কেন-মার্কাস র‍্যাশফোর্ডদের।

শুক্রবার দিবাগত রাতে কাতারের আল বায়াত স্টেডিয়ামে দিনের শেষ ম্যাচে মুখোমুখি হয় ইংল্যান্ড-যুক্তরাষ্ট্র।

আগেভাগে নকআউট পর্ব নিশ্চিত করতে না পারলেও এই ড্রয়ে ক্ষতি নেই ইংলিশদের। বি গ্রুপের লড়াইয়ে এখনো সবার ওপরেই থাকছে ইউরোর রানার আপরা। এক ম্যাচ জিতে দ্বিতীয় স্থানে রয়েছে ইরান। দুই ম্যাচের দু’টিতে ড্র করে যুক্তরাষ্ট্র তৃতীয় আর এক পয়েন্ট নিয়ে তলানিতে ওয়েলস। তবে এই ড্রয়ের মাধ্যমে নিজেদের দ্বিতীয় রাউন্ডের আশা বাঁচিয়ে রাখল যুক্তরাষ্ট্র।

শুক্রবারের ম্যাচে ইংল্যান্ডের চেয়ে শক্তি-সামর্থ্যে পিছিয়ে থাকলেও দারুণ লড়াই করে যুক্তরাষ্ট্র। পুরো ম্যাচের ৫৬ ভাগ সময় বল দখলে রেখে ৮ বার আক্রমণে যায় ইংল্যান্ড। যার ৩টি ছিল অনটার্গেট শট। বিপরীতে ৪৪ ভাগ সময় বল দখলে রেখে ইংলিশ শিবিরে ১০ বার আক্রমণ করে যুক্তরাষ্ট্র।

ইরানের বিপক্ষে গোল উৎসব দিয়ে শুরু করা ইংল্যান্ড এদিন ম্যাচের প্রথমার্ধে বেশ ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। ম্যাচের দশম মিনিটে ডি-বক্সে বুকায়ো সাকার পাস ফাঁকায় পেয়ে শট নেন হ্যারি কেইন। কিন্তু সামনে ছুটে আসা ডিফেন্ডার ওয়াকার জিমারম্যানের পায়ে লেগে তা ফিরে আসে।

২৫তম মিনিট প্রথম সুযোগ পায় যুক্তরাষ্ট্র। কিন্তু কাজে লাগাতে পারেননি। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রস বক্সে ফাঁকায় পেয়ে উড়িয়ে মারেন ওয়েস্টন ম্যাককেনি। কয়েক মিনিট পর ফের ব্যর্থ হয় যুক্তরাষ্ট্রের শট।

বিরতিতে যাওয়ার আগে সুযোগ পেয়ে যান আগের ম্যাচের জোড়া গোলদাতা সাকা। কিন্তু তিনিও ডি বক্সের মুখ থেকে ঠিকঠাক শট নিতে পারেননি। এতে প্রথমার্ধে মেলেনি গোলের দেখা।

ম্যাচের দ্বিতীয়ার্ধও চলে একই গতিতে। আক্রমণের ধার দেখিয়েও ইংল্যান্ডের দেয়াল ভাঙতে পারেনি। অন্যদিকে ইংলিশরাও পারেনি যুক্তরাষ্ট্রের গোলরক্ষক ম্যাট টার্নারের দেয়াল ভাঙতে। ফলে ড্র নিয়েই সন্তষ্ট থাকতে হলো দুদলকে


আরো সংবাদ



premium cement
নাটোরে স্কুলছাত্রকে ডেকে নিয়ে হত্যা, আটক ৪ মেহেদির রঙ শুকানোর আগেই দুর্ঘটনায় তরুণ নিহত ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের

সকল