২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

অফসাইডে ৩ গোল বাতিলের পরও এগিয়ে আর্জেন্টিনা

অফসাইডে ৩ গোল বাতিলের পরও এগিয়ে আর্জেন্টিনা - ছবি : ইন্টারনেট

বিশ্বকাপ ফুটবলের আজকের দিনের প্রথম ম্যাচে লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয় আর্জেন্টিনা ও সৌদি আরব। অফসাইডের ফাঁদে তিন গোল বাতিল হলেও লিওনেল মেসির গোলে প্রথমার্ধ শেষে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে আর্জেন্টিনা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মকভাবে খেলতে থাকে আর্জেন্টিনা। ম্যাচের ২ মিনিটে এগিয়ে যেতে পারতো আর্জেন্টিনা। কিন্তু সৌদি গোলকিপার শটটি ঠেকিয়ে দেন। এরপর ম্যাচের ১০ মিনিটে ফাউল করা হলে ভিএআর চেক করে পেনাল্টির সঙ্কেত দেন রেফারি। পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে লিড এনে দেন লিওনেল মেসি। এরপর গোল করার সুযোগ খুঁজতে থাকে সৌদি আরব। কিন্তু আর্জেন্টিনার রক্ষণ ভাঙতে পারেনি তারা।

ম্যাচের ২১ মিনিটে আবারো গোল করেন লিওনেল মেসি, কিন্তু অফসাইডের ফাঁদে পড়ে গোলটি বাতিল হয়ে যায়। এর ৬ মিনিটে পর, ম্যাচের ২৭ মিনিটে গোল করেন লাউতারো মার্টিনেজ। ওই গোলটিও অফসাইডের নিয়মে বাতিল হয়ে যায়। এরপর ৩৪ মিনিটে আর্জেন্টিনা আবারো অফসাইড থেকে গোল করে। ম্যাচের ৪১ মিনিটে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। কিন্তু ফ্রি-কিক থেকে গোল করতে পারেনি দলটি। এরপর আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে আর্জেন্টিনা।

প্রথমার্ধের ৬৩ শতাংশ বল ছিল আর্জেন্টিনার দখলে ও বাকি ৩৭ শতাংশ বল ছিল সৌদি আরবের দখলে। প্রথমার্ধে আর্জেন্টিনা শট নিয়েছে ৫টি, অন্যদিকে সৌদি আরব একটিও নিতে পারেনি। এরমধ্যে আর্জেন্টিনা ২টি শট অন টার্গেটে নিয়েছে।


আরো সংবাদ



premium cement
টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী! 

সকল