২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চিলির ফুটবল মাঠে এক টুকরো ‘ফিলিস্তিন’

ফুটবল ক্লাব দিপোর্তিভো প্যালেস্তিনো - ছবি - মিডল ইস্ট মনিটর

ফুটবল ক্লাব দিপোর্তিভো প্যালেস্তিনোকে যারা খেলার মাঠে দেখবেন, তাদের জার্সিতে নজর দিবেন, ভেবেই নিবেন যে এটি ফিলিস্তিনের একটি ক্লাব। কিন্তু আদতে তা নয়, ক্লাবটি চিলিভিত্তিক, অবরুদ্ধ ফিলিস্তিন থেকে হাজার হাজার মাইল দুরে অবস্থিত। ফুটবল মাঠে দিপোর্তিভো প্যালেস্তিনো চিলির নিজস্ব ভার্সন!

ল্যাটিন আমেরিকায় বিশ্বের তৃতীয় বা চতুর্থ বৃহত্তম ফিলিস্তিনি সম্প্রদায় রয়েছে চিলিতে। চার লাখ ফিলিস্তিনি সেখানে বসবাস করছে। সম্প্রদায়ে চতুর্থ বা পঞ্চম প্রজন্ম রয়েছে। বহু বছর আগে জমিজমা হারিয়ে তাদের পূর্বপুরুষ মধ্যপ্রাচ্য ছেড়ে এখানে এসেছে।

ফুটবল ক্লাবটিকে শুধু ফিলিস্তিনিরাই সাপোর্ট করে না, চিলিজুড়ে তাদের সমর্থক রয়েছে। বিশেষ করে রাজধানী সান্তিয়াগো এবং তার পার্শ্ববর্তী শহরগুলোর বাসিন্দাদের ক্লাবটির প্রতি তুমুল আকর্ষণ। দিপোর্তিভো প্যালেস্তিনোর সব অর্জন তারা উদযাপন করে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল