১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ইউরোপা লিগেও জয় ধরে রেখেছে আর্সেনাল

ইউরোপা লিগেও জয় ধরে রেখেছে আর্সেনাল - ছবি : সংগৃহীত

প্রিমিয়ার লিগের পাশাপাশি ইউরোপা লিগেও নিজেদের জয় ধরে রেখেছে ইংলিশ ক্লাব আর্সেনাল। তারা ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে। বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় ইউরোপা লিগের এ গ্রুপের ম্যাচে ঘরের মাঠে নরওয়ের ক্লাব বোডো গ্লিমটকে আতিথিয়েতা দিয়েছিল প্রিমিয়ার লিগের বর্তমান টেবিল টপার দলটি।

ম্যাচের শুরু থেকেই বোডো গ্লিমটের ওপর চড়াও হতে থাকে আর্সেনাল, যদিও কাঙ্ক্ষিত গোল আসতে কিছু সময় লেগে যায়। ভাগ্য যেন কিছুতেই সহায় হচ্ছিল না। অবশেষে লিড পায় আর্সেনাল। স্কোরার হিসেবে টিয়ের্নির নাম থাকার সুযোগ হলেও বল জালে ঢোকান ১৪ নম্বর জার্সিধারী এডি এনকেটিয়াহ। এরপর আর বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। এরমাত্র ৪ মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন রব হোল্ডিং। ২৭ মিনিটে কর্নার পায় আর্সেনাল। কর্ণার কিকটি নেন ফ্যাবিও ভিয়েরা। কর্নার থেকে গোল না হলেও ভিয়েরার ক্রস থেকে হেডারে দারুণ এক গোল দেন এই সেন্টার ব্যাক। ২-০ গোলে এগিয়ে যায় আর্সেনাল।

তবে গ্লিমটের গোলকিপার নিকিতা খাইকিন দারুণ কিছু সেভ না দিলে হয়তো প্রথমার্ধেই হালি পূর্ণ করতে পারতো স্বাগতিকরা। তবে প্রথমার্ধে আর্সেনাল কতটুকু ডোমিনেট করে খেলেছে সেটা বোঝাতে এই স্ট্যাটটি যথেষ্ট- প্রথমার্ধে ৫২ শতাংশ বল দখলে নিয়ে আর্সেনাল শট নিয়েছে ১২টা, অন টার্গেটে শট ছিলো চারটি। এরপর আর কোনো গোল না হলে ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে সফরকারীরা। শুরু থেকেই আক্রমণ করতে থাকে। এমনকি বলেরও সর্বোচ্চ দখল ছিল তাদের পায়ে। ৫৬ মিনিটেই ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল গ্লিমট। তবে পেলেগ্রিনোর শটটা দারুণভাবে ঠেকিয়ে দেন আর্সেনাল গোলকিপার টার্নার। তবুও গোল করার চেষ্টা করেছে গ্লিমট। গোল করার চেষ্টা করেছে আর্সেনালও। তবে ৭৮ মিনিটে খুবই সহজ সুযোগ হাতছাড়া করেন এডি এনকেতিয়াহ।তবে এরপর আর্সেনালকে খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ৮৪ মিনিটে থ্রো পায় আর্সেনাল। আর্সেনালের টমিয়াসু বলটিকে জেসুসের দিকে থ্রো করেন। বল পেয়ে দারুণভাবে ড্রিবল করেন জেসুস।এরপর জেসুসের ক্রস থেকে গোল করেন ফ্যাবিও ভিয়েরা। স্কোরলাইন তখন ৩-০।এরপর আর কোনো দলই গোল করতে না পারলেও এক্সট্রা টাইমে গোল করার সুযোগ পায় গ্লিমট। নিশ্চিতভাবে হয়ে যাওয়া গোলকে সেভ করেন রব হোল্ডিং। ফলে ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে মিকেল আর্টেটার শিষ্যরা। আর এটি ছিলো আর্সেনালের এই সিজনের প্রথম হোম ক্লিনশিট।

আর্সেনালের জন্য রয়েছে আরও একটা সুখবর। ইঞ্জুরি সমস্যা কাটিয়ে মাঠে ফিরেছেন রেইস নেলসন। নেলসনের মাঠে ফেরা আর্টেটা ও তার দলকে বাড়তি শক্তি জোগাবে। এই ম্যাচ জয়ে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে আর্সেনাল। আর ম্যাচ হারলেও ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে আছে বোডো গ্লিমট।

ইংলিশ প্রিমিয়ার লিগের নেক্সট ম্যাচে আগামী রোববার ঘরের মাঠে লিভারপুলের মুখোমুখি হবে গানাররা।এছাড়া, ইউরোপা লিগের রাউন্ড অব ১৬ নিশ্চিত করতে হলে আর্সেনালকে গ্রুপ চ্যাম্পিয়ন হতেই হবে,এইজন্য সব ম্যাচে জয় ছাড়া আর কোনো বিকল্প নেই নর্থ লন্ডনের ক্লাবটির সামনে। ইউরোপা লিগে নেক্সট ম্যাচে বোডো গ্লিমটের মাঠে আতিথেয়তা নেবে আর্সেনাল। দলে এখনো রয়েছে টুকটাক কিছু ইঞ্জুরির সমস্যা। আর্সেনালের আসল পরীক্ষা শুরু এখনই। তবুও সামনের কঠিন দিনগুলোতেও মিকেলা আর্টেটার 'প্রসেস'- এর ওপরই ভরসা রাখছেন আর্সেনাল ভক্ত-সমর্থকরা।


আরো সংবাদ



premium cement