২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ন ১৪২৯, ১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

রিয়াল মাদ্রিদকে রুখে দিলো ওসাসুনা

রিয়াল মাদ্রিদকে রুখে দিলো ওসাসুনা - ছবি : সংগৃহীত

নিজেদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রোববার রাতে লা লিগার ম্যাচে ওসাসুনার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ।

আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই জমল বেশ। ভিনিসিয়ুস জুনিয়রের চমৎকার গোলে প্রথম এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। বিরতির পরপরই ওসাসুনাকে সমতায় ফেরান কিকে গার্সিয়া। চোট কাটিয়ে ফেরার রাতে নায়ক হওয়ার সুযোগ পেয়ে উল্টো পেনাল্টি মিসের হতাশা সঙ্গী হলো করিম বেনজেমার। লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে ফেরার সুযোগ হারাল কার্লো আনচেলত্তির দল।

নতুন মৌসুমে লিগে টানা ছয় জয়ের পর প্রথমবার পয়েন্ট হারাল গতবারের চ্যাম্পিয়নরা। আর সব প্রতিযোগিতা মিলিয়ে মৌসুমে প্রথম ৯ ম্যাচ জয়ের পর জিততে ব্যর্থ হলো তারা।

ম্যাচের শুরুতেই স্বাগতিকদের বুকে কাঁপন ধরিয়ে দেয়ার চেষ্টা চালায় ওসাসুনা। তবে ১৫তম মিনিটে প্রথম ভালো সুযোগ পেয়েও বাঁ দিক থেকে বল পাশের জালে মারেন বার্সেলোনা থেকে ধারে দলটিতে খেলতে আসা উইঙ্গার আব্দে সামাদ। ৩৫তম মিনিটেও তার শট লক্ষ্যে ছিল না।

৩৯তম মিনিটে রিয়ালকে এগিয়ে নেয়ার সুযোগ হাতছাড়া করেন বেনজামা। ভিনিসিয়ুস জুনিয়রের বাড়ানো বল প্রথম স্পর্শে ফরাসি ফরোয়ার্ডের ভলি পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

ম্যাচের ৪২তম মিনিটে প্রথম এগিয়ে যায় স্বাগতিকরা। বাঁ দিক থেকে ওসাসুনার বক্সে ক্রস দেন ভিনিসিয়ুস জুনিয়র। বেনজেমা তখন ছিলেন অফসাইড পজিশনে, তবে বল স্পর্শের কোনো চেষ্টা তিনি করেননি। ওসাসুনার গোলরক্ষের সামনে এক ড্রপ খেয়ে বল সরাসরি জড়ায় ওসাসুনার জালে।

এই মৌসুমে লিগে সাত ম্যাচে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোল হলো ৫টি। এই এক গোলের লিড নিয়েই প্রথমার্ধ শেষ করে কার্লো আনচেলত্তির দল।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে দারুণ গোলে ওসাসুনাকে সমতায় ফেরান কিকে গার্সিয়া। উনাই গার্সিয়ার ক্রসে ডি-বক্সে লাফিয়ে স্প্যানিশ ফরোয়ার্ডের হেড রিয়ালের জালে আশ্রয় নেয়। লাফিয়ে নাগাল পাননি রিয়াল মাদ্রিদ গোলরক্ষক আন্দ্রি লুনিন।

৭৮তম মিনিটে ওসাসুনার ডিফেন্ডার ডেভিড গার্সিয়া সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিনত হয় ওসাসুনা। পরের মিনিটেই সেই ফাউল থেকে ভিএআরের সাহায্যে পাওয়া পেনাল্টি মিস করে বসেন করিম বেনজামা। তার শটে বল গোলরক্ষকের হাত ছুঁয়ে ক্রসবারে লাগে।

দুই মিনিট পর বেনজেমা ওসাসুনার জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়। বাকি সময়ে প্রতিপক্ষের ওপর চাপ ধরে রাখলেও কাঙ্ক্ষিত গোল আর পায়নি রিয়াল।

৭ ম্যাচে ছয় জয় ও এক ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। সমান ম্যাচে রিয়ালের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে শীর্ষে বার্সেলোনা। ১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে অ্যাতলেতিক বিলবাও। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ওসাসুনার অবস্থান ছয়ে।


আরো সংবাদ


premium cement

সকল