২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বেয়ার লেভারকুসেনকে উড়িয়ে দিলো বায়ার্ন মিউনিখ

বেয়ার লেভারকুসেনকে উড়িয়ে দিলো বায়ার্ন মিউনিখ - ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক বিরতির পর শুক্রবার মাঠে ফিরেছে ক্লাব ফুটবল। বায়ার্ন মিউনিখ বনাম বেয়ার লেভারকুসেনের ম্যাচ দিয়ে শুরু হয়েছে বুন্দেসলিগার অষ্টম সপ্তাহের খেলা। বেয়ার লেভারকুসেনের বিপক্ষে ৪-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ।

নিজেদের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় বায়ার্ন মিউনিখ। ম্যাচ শুরুর ৩ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন বায়ার্ন উইংগার লেরয় সানে। ১৭ মিনিটে দ্বিতীয় গোলটি আসে ক্লাবটির টিনেজ সেনসেশন জামাল মুসিয়ালার পা থেকে। ৩৯ মিনিটে তৃতীয় গোলটি করেন বায়ার্ন মিউনিখের এ মৌসুমের অন্যতম নতুন মুখ সাদিও মানে। বায়ার্নে যোগ দেয়ার পর লিগের প্রথম তিন ম্যাচে তিনটি গোল করে ভালো সূচনা করলেও গত চার ম্যাচ ধরেই গোল পাচ্ছিলেন না তিনি। অবশেষে তার গোলখরা কাটল এ গোলের মধ্য দিয়ে।

বুন্দেসলিগায় এটি চতুর্থ গোল হলেও বায়ার্ন মিউনিখের মাঠে বাভারিয়ান সমর্থকদের সামনে এটিই সাদিও মানের প্রথম গোল। তবে সানে-মানে গোল করলেও এই ম্যাচে সব আলো কেড়ে নিয়েছেন জামাল মুসিয়ালা। প্রথমার্ধের তিনটি গোলেই অবদান রেখেছেন তিনি। ম্যাচের দ্বিতীয় গোলটি করা ছাড়াও লেরয় সানে ও সাদিও মানের গোলে অ্যাসিস্ট করেছেন বায়ার্নের ১৯ বছর বয়সী এই খেলোয়াড়। বায়ার্ন মিউনিখের হয়ে এ মৌসুমের এখনো পর্যন্ত সবচেয়ে ধারাবাহিক পারফরমার জামাল মুসিয়ালাই। সবরকম টুর্নামেন্ট মিলিয়ে এখনো পর্যন্ত ১১ ম্যাচে ৭ গোল ও ৫ অ্যাসিস্ট করেছেন এই তরুণ তুর্কি।

প্রথমার্ধে ম্যাচের ফেরার চেষ্টা করে লেভারকুসেন। তবে মুসা ডিয়াবি ও রবার্ট আন্দ্রেইখ গোলপোস্ট বরাবর শট নিলেও থামিয়ে দেন ম্যানুয়াল নয়্যার। ৫৭ মিনিটের মাথায় সাদিও মানে আরেকটি গোল করেন; কিন্তু বল বিল্ড আপের সময় ওডিনোল কোসোনোউকে ম্যাথিয়াস ডিলিট ফাউল করায় গোলটি ভিএআরে বাতিল ঘোষণা করা হয়।

৬৩ মিনিটের মাথায় লেভারকুসেন ফরোয়ার্ড মুসা ডিয়াবির পয়েন্ট ব্ল্যাংক শট থামিয়ে আরো একটি দারুণ সেভ করেন বাভারিয়ান সুইপার কিপার। ম্যাচের শেষদিকে ৮২ মিনিটের মাথায় লেভারকুসনের গোলকিপার লুকাস হ্রাডেকির ভুলের সুযোগ নিয়ে গোল করেন রমডয়টার টমাস মুলার। শেষ বাঁশি বাজলে ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন মিউনিখ।

টানা চার ম্যাচ ধরে বুন্দেসলিগায় জয়বিহীন ছিল বায়ার্ন মিউনিখ। বরুশিয়া মুনশেনগ্লাডবাখ, ইউনিয়ন বার্লিন এবং ভিএফবি স্টুটগার্টের বিপক্ষে টানা তিন ড্রয়ের পর অগসবুর্গের কাছে হারে বায়ার্ন। ২০০০ সালের পর এই প্রথম এত লম্বা সময় ধরে জয়বিহীন ছিল বাভারিয়ান ক্লাবটি। ক্লাবের এরকম অফ ফর্ম ভক্তদের তোপের মুখে ফেলে দিয়েছিল তাদের ৩৫ বছর বয়সী কোচ জুলিয়ান নাগেলসম্যানকে। অবশেষে জয়ের দেখা পেল নাগেলসম্যানের শিষ্যরা।

এদিকে বুন্দেসলিগায় সময়টা খুব একটা ভালো যাচ্ছে না বেয়ার লেভারকুসেনের। লিগের আটটি ম্যাচের মধ্যে মাত্র একটিতেই জয় পেয়েছে ক্লাবটি। আন্তর্জাতিক বিরতির আগে মেইঞ্জকে ৩-০ গোলে হারিয়েছিল তারা। পয়েন্ট টেবিলে রেলিগেশন জোনের ঠিক ওপরে,১৬ নম্বরে অবস্থান করছে ক্লাবটি এই মুহূর্তে। আর বায়ার্ন উঠে এসেছে দ্বিতীয় অবস্থানে। এখন পর্যন্ত শীর্ষস্থানে রয়েছে ইউনিয়ন বার্লিন।

আগামী সপ্তাহে বুন্দেসলিগায় চিরশত্রু বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে সিগনাল ইডুনা পার্কে খেলবে বায়ার্ন মিউনিখ। 'ডার ক্লাসিকার'- এর আগে জয়ের ধারায় ফেরায় স্বস্তি ফিরে এসেছে বায়ার্ন ড্রেসিংরুমে।


আরো সংবাদ



premium cement