৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ন ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

সাফজয়ী ফুটবলারদের নামে সেতু

সাফজয়ী ফুটবলারদের নামে সেতু - ছবি : সংগৃহীত

প্রায় দু’সপ্তাহ হয়ে গেলেও সাফজয়ের আনন্দ এখনো যেন থামছেই না। এখনো সেই বিজয়ী আমেজ রয়ে গেছে, এখন যেন তা দেশের প্রান্তে প্রান্তে ছড়িয়ে গেছে। প্রতিদিন কোথাও না কোথাও অভ্যর্থনা পাচ্ছেন, সংবর্ধনা নিচ্ছেন, পুরষ্কৃত হচ্ছেন। এরই মাঝে সবাই দল ভেঙে পরিবারের কাছে ছুটে চলেছেন নিজ নিজ শহরে। প্রিয়জনের টানে, আপন গন্তব্যে।

সেখানে গিয়েও সেই একই চিত্র। নিজ নিজ জেলায় সংবর্ধনা পাচ্ছেন তারা। ভূষিত হচ্ছেন সম্মানে, ঘোষিত হচ্ছেন পুরষ্কারে। রাঙামাটিতে চোখ ধাঁধানো আড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে সাফজয়ী পাহাড়ের পাঁচ ফুটবলারকে সংবর্ধনা দেয়া হয়েছে। রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থার উদ্যোগে সাফজয়ী তিন নারী ফুটবলারকে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে রাজকীয় সংবর্ধনা দেয়া হয়েছে। ময়মনসিংহের কালসিন্দুরের মেয়েদেরকেও ভালোবাসায় বরণ করে নিয়েছে ময়মনসিংহবাসী।

এবার ভিন্ন এক উদ্যোগ নেয়া হয়েছে খাগড়াছড়ির সাফজয়ী ফুটবলারদের সম্মানে। এবার সাফে খাগড়াছড়ির ছিল তিন ফুটবলার। আনাই মগিনি, আনুচিং মগিনি ও মনিকা চাকমা। সংবর্ধনার পাশাপাশি এই তিন নারী ফুটবলারের নামে দুইটা সেতু তৈরি করার ঘোষণা দিয়েছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

নারী দলের জমজ বোন আনাই মগিনী ও আনুচিং মগিনীর বাড়ির সামনে সংযোগ সড়কসহ চলতি অর্থবছরেই প্রায় দু’কোটি ব্যয়ে প্রায় ৩০ ফুট দৈর্ঘ্য ও ১২ ফুট প্রস্থ সেতু নির্মাণ করতে উদ্যোগ নিয়েছে জেলা পরিষদ। নামকরণ করা হবে ‘আনাই-আনুচিং সেতু।’

আর আগামী অর্থবছরে লক্ষীছড়ির দুর্গম বর্মাছড়িতেও মনিকা চাকমার বাড়িতে যাওয়ার সুবিধার্থে সংযোগ সড়কসহ সেতু নির্মাণ করে দেবে পার্বত্য জেলা পরিষদ। যার নামকরণ করা হবে ‘মনিকা চাকমা সেতু।


আরো সংবাদ


premium cement
ফেসবুকে প্রেমের পর গণধর্ষণ, আটক ৫ বিএনপির আমলের চেয়ে ছয় গুণ বেশি রিজার্ভ আমাদের রয়েছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মরা-বাঁচা লড়াইয়ে প্রথমার্ধ শেষে গোলশূন্য ডেনমার্ক-অস্ট্রেলিয়া ম্যাচ সোহরাওয়ার্দী উদ্যান কেনো বিএনপির অপছন্দ : ওবায়দুল কাদের ফ্রান্স-তিউনিসিয়া ম্যাচ গোলশূন্য ড্তে শেষ প্রথমার্ধ গণসমাবেশের লিফলেট বিতরণকালে গাজীপুরে বিএনপির নেতাকর্মী গ্রেফতার ১০ দফা দাবিতে জয়দেবপুর রেল স্টেশনে বিক্ষোভ দুর্নীতির অভিযোগ, বেনাপোল সোনালী ব্যাংকের ৩ কর্মকর্তা বরখাস্ত মির্জাপুরে ইটভাটা মালিককে কোটি টাকা জরিমানান ফের ৩ দিন বিমানবন্দর সড়ক এড়িয়ে চলার পরামর্শ রাজশাহী বিভাগীয় গণসমাবেশে আসতে শুরু করেছেন বিএনপি নেতাকর্মীরা

সকল