২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ন ১৪২৯, ২ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

প্রীতি ম্যাচে নেপালের কাছে ৩-১ গোলে হারল বাংলাদেশ

প্রীতি ম্যাচে ৩-১ গোলে হার বাংলাদেশের - ছবি : সংগৃহীত

নারীদের প্রতিশোধ যেন পুরুষেরা নিয়ে নিলো। দশরথ রঙ্গশালায় হিমালয় কন্যাদের সাফ ফাইনালে বাংলাদেশের মেয়েরা হারিয়েছিলো ৩-১ গোলে। সেই গোলগুলোই যে নেপাল পুরুষদল ফিরিয়ে দিলো বাংলাদেশের জালে। প্রীতি ম্যাচে বাংলাদেশ জাতীয় দলকে ৩-১ গোলে হারিয়েছে নেপাল।

মঙ্গলবার বাংলাদেশ সময় বিকাল পৌনে ৬টায় দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে স্বাগতিক নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ। ম্যাচের প্রথমার্ধেই বাংলাদেশকে কোণঠাসা করে ফেলে নেপাল। প্রথমার্ধে নেপালের হয়ে দুর্দান্ত খেলেছেন দিনেশ রাজবংশী, কিরণ কুমার, অনন্ত তামাং। তবে যার কথা আলাদা করে বলতে হয় তিনি হলেন নেপালের অঞ্জন বিস্তা।

প্রথমার্ধেই হ্যাট্রিক করে বাংলাদেশের কপাল পুড়িয়েছেন এই স্ট্রাইকার। যখনি তিনি বল পায়ে ছুটেছেন, তখনি বাংলাদেশী সমর্থকদের মনে ভয় ধরেছে। এর ফলও পেয়েছেন বিস্তা। প্রথম ৪৫ মিনিটেই নিজের হ্যাট্রিক পূর্ণ করেন তিনি। বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচে ৪ গোল করেছেন তিনি। এছাড়াও, আরো এক অনন্য রেকর্ড করেছেন, ভারত খাওয়াসকে টপকে নেপালের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন অঞ্জন বিস্তা।

বাংলাদেশ কোনো গোল না পেলে নেপালের ৩-০ লিডে প্রথমার্ধ শেষ হয়। নেপালের হয়ে এসিস্ট করেছেন বিমল ঘার্তি। দ্বিতীয়ার্ধের শুরুতেই এক গোল শোধ করে বাংলাদেশ। রাকিবের এসিস্টে গোল পান সাজ্জাদ হোসেন। জামাল ভূঁইয়ার ফ্রি-কিক পোস্টে না লাগলে কিংবা সাজ্জাদ হোসেন একটি ফ্রি হিডার মিস না করলে হয়তো ম্যাচের ফলাফল অন্যরকম হতে পারে। দ্বিতীয়ার্ধে বাংলাদেশ আর কোনো গোল না পেলে ৩-১ গোলের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।


আরো সংবাদ


premium cement