২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

শিরোপা হাতে দেশে ফিরলো নারী দল

শিরোপা হাতে দেশে ফিরলো নারী দল - ছবি : সংগৃহীত

আরো একবার হাসিমুখে, উঁচু শিরে শিরোপা হাতে দেশে ফিরলো বাংলাদেশের নারীরা। মঙ্গলবার সকাল ৯টার দিকে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব নিয়ে ঢাকায় পা রাখে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

একবার নয়, দু’বার নয়, টানা তিনবারের চ্যাম্পিয়ন। অবাক হলেও বাংলাদেশের নারীদের এমনই গৌরবময় অর্জন। যদিও বাছাইপর্বের সেরা হয়ে এই শ্রেষ্ঠত্ব, তবুও টানা তিনবার শিরোপা জয় তো আর মুখের কথা নয়!

২০১৮ ও ২০১৮ সালের পর করোনার দীর্ঘ বিরতি শেষে ২০২২ সালের এবারের আসরেও শিরোপা জিতলো বাংলাদেশের নারীরা।

দু’দিন আগে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব-২০২২ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আবুধাবিতে রোববার ফাইনালে আয়ারল্যান্ডকে ৭ রানে হারিয়ে শিরোপা উল্লাসে মাতে নিগার সুলতানারা। এই আসরের কোনো ম্যাচ না হেরেই অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। গ্রুপ পর্বে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্রকে হারিয়েছিল বাংলাদেশ। এছাড়া সেমিফাইনালে থাইল্যান্ডকেও হারায় বাংলাদেশের নারীরা।

কয়েক দিন পর পরই ঘরের মাঠে শুরু হচ্ছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। এই আসরে খেলবে বাংলাদেশ দল। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নও বাংলার নারীরা। এবারও শিরোপা ধরে রাখার মিশনেই মাঠে নামবে নিগার সুলতানারা।


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল