০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯, ১০ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

আল্লাহ গাজার মানুষকে রক্ষা করুন : ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে পগবা

আল্লাহ গাজার মানুষকে রক্ষা করুন : ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে পগবা - ছবি : সংগৃহীত

আবারো ফিলিস্তিনের প্রতি সংহতি প্রকাশ করলেন বিখ্যাত ফরাসি ফুটবলার পল পগবা। একইসাথে গত সপ্তাহে গাজায় ইসরাইলের হামলায় প্রাণ হারানো ফিলিস্তিনি শিশুদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

শনিবার আলজাজিরা জানায়, গাজার ফিলিস্তিনি শিশুদের সাথে সংহতি জানিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন পগবা। দোয়া বাক্যে তাতে তিনি লিখেছেন, ‘আল্লাহ গাজার মানুষকে রক্ষা করুন।’ এ সময় তিনি গাজায় নিহত শিশুদের একটি ছবিও প্রকাশ করেন তার ইনস্টাগ্রাম ওয়ালে।

অবরুদ্ধ গাজা উপত্যকায় সর্বশেষ ইসরাইলি হামলায় ১৬ জন শিশুসহ অন্তত ৪৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। ইসরাইলি যুদ্ধবিমানগুলো গত সপ্তাহে গাজা উপত্যকায় বিমান হামলা শুরু করে। ইসলামিক জিহাদ গ্রুপ হামলা করতে পারে, এমন অজুহাতে তিনদিন ধরে গাজাতে হামলা চালায় তারা।

পগবা আগেও ফিলিস্তিনি জনগণের সাথে একাত্মতা প্রকাশ করেছেন। গত বছরের ১৮ মে ইংলিশ প্রিমিয়ার লিগে ফুলহামের সাথে ১-১ গোলে ড্র করে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচ শেষে মাঠে ফিলিস্তিনের পতাকা উড়িয়ে সেখানকার মুক্তিকামী মানুষের সাথে সংহতি প্রকাশ করেন ফরাসি এই মিডফিল্ডার এবং তার সতীর্থ আইভরি কোস্টের উইঙ্গার আমাদ দিয়ালো।

পগবা ২০১৩ ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ জয়ে ফ্রান্সকে নেতৃত্ব দিয়েছিলেন এবং ২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের অংশ ছিলেন। তিনি সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে চার বছরের চুক্তিতে যোগ দিয়েছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে।

সূত্র : আলজাজিরা ও অন্যান্য


আরো সংবাদ


premium cement