১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ম্যাচের সময় মুসলিম সমর্থকদের নামাজের জায়গা দিচ্ছে সেই ইংলিশ ক্লাবটি

ম্যাচের সময় মুসলিম সমর্থকদের নামাজের জায়গা দিচ্ছে সেই ইংলিশ ফুটবল ক্লাব - ছবি : সংগৃহীত

খেলা চলাকলীন সময়ে মুসলিম সমর্থকদের নামাজ আদায়ের জন্য পৃথক কক্ষ দেয়ার ঘোষণা দিয়েছে ইংলিশ ফুটবল ক্লাব ব্ল্যাকবার্ন রোভার্স। এক টুইটবার্তায় সোমবার ক্লাবটি এ ঘোষণা দেয়।

আলজাজিরা জানায়, স্থানীয় সময় বুধবার ইংল্যান্ডের হার্টলপুল ইউনাইটেড এফ.সি ও ব্ল্যাকবার্ন রোভার্সের মধ্যে ইংলিশ লিগ কাপের একটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ওই ম্যাচ চলকালীন সময়ে মাগরিবের নামাজের সময় আসবে। তখন মুসলিম সমর্থকদের নামাজ আদায়ের জন্য ব্ল্যাকবার্ন এ সিদ্ধান্ত নিয়েছে।

আরো পড়ুন- মাঠে ঈদ-জামাত আয়োজন করে প্রশংসায় ভাসছে ইংলিশ ক্লাব ব্ল্যাকবার্ন রোভার্স (ভিডিও)

ব্ল্যাকবার্ন রোভার্সের টুইটবার্তায় বলা হয়, বুধবারের ম্যাচে মুসলিম সমর্থকরা উপস্থিত থাকবেন। আমরা বুঝতে পারছি, ম্যাচ চলাকালীন আপনারা চাইবেন মাগরিবের নামাজ পড়তে। তখন মাঠ সংশ্লিষ্টদের জিজ্ঞাসা করে নির্ধারিত স্থানে যেন নামাজ পড়তে পারেন- সে ব্যবস্থা করেছি।

আরো পড়ুন- এবারো নিজেদের মাঠে সমর্থকদের ঈদের নামাজ পড়ার আহ্বান সেই ইংলিশ ক্লাবটির

ক্লাবটি সাথে এও জানায়, তারা এমন আয়োজন করতে পেরে গর্বিত। কর্তৃপক্ষ মুসলিম সমর্থকদের উদ্দেশে বলেছে, আমরা অনুভব করি- নামাজ একটি গুরুত্বপূর্ণ বিষয়। আমাদের মাঠ ইউড পার্কে বিভিন্ন উপলক্ষে এরকম নামাজের আয়োজন করতে পেরে আমরা গর্বিত।

ব্ল্যাকবার্ন রোভার্সের এই পদক্ষেপ বরাবরের মতো সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ প্রশংসিত হচ্ছে। এর আগেও তারা গত দুই ঈদ; ঈদুল ফিতর ও ঈদুল আজহায় তাদের মাঠে নামাজ আয়োজন করে বেশ খ্যাতি পায়।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement