২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

লিগে খেলবে না আরো ৩ ক্লাব

লিগে খেলবে না আরামবাগ ক্রীড়া সংঘ। - ছবি : সংগৃহীত

আচমকাই সিদ্ধান্ত এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলবে না সাইফ স্পোর্টিং ক্লাব। পূর্ণ পেশাদারী সাইফের পর এবারের ফুটবল লিগে দেখা যাবে না আরো তিন ক্লাবকে। এ গুলো হলো আরামবাগ ক্রীড়া সংঘ, ঢাকা সিটি এফসি ও ঢাকা ইউনাইটেড।

ম্যাচ পাতানোর সাথে সম্পৃক্ত হওয়ায় আরামবাগ ক্রীড়া সংঘকে ফিফা কর্তৃক দেয়া শাস্তিতে প্রিমিয়ার লিগ থেকে নামিয়ে দেয়া হয় প্রথম বিভাগ বা সিনিয়র ডিভিশনে। এরপর ক্লাবটির বিপক্ষে তাদের ব্রাজিলিয়ান কোচ ডগলাস বকেয়া টাকা না দেয়ায় ফিফায় অভিযোগ করে। পরে ফিফার দেয়া সময়ের মধ্যে আরামবাগ ক্লাব এই টাকা পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় ফিফা ক্লাবটির নতুন ফুটবলার রেজিস্ট্রেশনের উপর নিষেধাজ্ঞা দেয়। এতে আরামবাগের পক্ষে এবারের সিনিয়র ডিভিশন লিগে খেলা সম্ভব হচ্ছে না।

গত বছর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ থেকে অবনমন হয় ঢাকা সিটি এফসির। এবার তাদের খেলার কথা ছিল সিনিয়র ডিভিশনে। কিন্তু তারা এবারের লিগে কোনো ফুটবলারকে রেজিস্ট্রেশনই করায়নি। অংশ নেয়নি দলবদলেও। ফলে তাদেরও দেখা যাবে না মহানগরীর লিগে।

পেশাদার লিগের দল বিয়ানীবাজার এফসি থেকে পরে সৃষ্টি ঢাকা ইউনাইটেডের। মোহামেডানের কর্মকর্তারাই ছিলেন ঢাকা ইউনাইটেডের সংগঠক। কিন্তু ক্লাবটির একে একে অবনমন বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ (বিসিএল) এবং সিনিয়র ডিভিশন লিগ থেকে। এবার তাদের খেলার কথা ছিল দ্বিতীয় বিভাগে। কিন্তু তারা খেলবে না দ্বিতীয় বিভাগ লিগেও।

বিয়ানীবাজারের বিপিএল থেকে অবনমনের পরই ঢাকা ইউনাইটেড নামে ক্লাবটি কিনে নেয় ঢাকা মোহামেডানের কিছু কর্মকর্তা।

এই বিষয়ে কথা বলার চেষ্টা করা হলেও পাওয়া যায়নি ঢাকা ইউনাইটেডের সভাপতি শরীফুল আলম ও ঢাকা সিটি এফসি সেক্রেটারি সামসুজ্জামান তুহিন কাউকেই।

ঢাকা সিটি এফসি ও আরামবাগ ক্রীড়া সংঘ না খেলার ফলে সিনিয়র ডিভিশন লিগ হবে ভিক্টোরিয়া, ফ্রেন্ডস সোশ্যাল, পিডব্লিউডি, বাংলাদেশ বয়েজ, কসাইটুলি সমাজ কল্যান পরিষদ, নবাবপুর ক্রীড়া চক্র, বাসাবো তরুন সংঘ, মহাখালী একাদশ, সাধারন বীমা, বাড্ডা জাগরনী, যাত্রাবাড়ী ক্রীড়া চক্র, সমাজ কল্যান ও ক্রীড়া সংসদ মুগদা, ইস্টঅ্যান্ড এবং দিলুকশা ক্লাবকে নিয়ে।

ঢাকা ইউনাইটেডের অনুপস্থিতির ফলে দ্বিতীয় বিভাগের দলগুলো হলো পূর্বাচল পরিষদ, খিলগাঁও ফুটবল অ্যাকাডেমী, বিকেএসপি, টঙ্গী ক্রীড়া চক্র, সিটি ক্লাব, গৌরীপুর স্পোর্টিং ক্লাব, লিটিল ফ্রেন্ডস, বিজিপ্রেস, আরামবাগ ফুটবল অ্যাকাডেমি, কদমতলা সংসদ, সিদ্দিকবাজার ঢাকা জুনিয়র, যাত্রাবাড়ী ঝটিকা সংসদ, আলমগীর সমাজকল্যাণ ও ক্রীড়া সংসদ, কিং স্টার ক্লাব, কল্লোল সংঘ এবং জাবিদ আহসান সোহেল ক্রীড়া চক্র।


আরো সংবাদ



premium cement