১১ আগস্ট ২০২২
`

এবারো নিজেদের মাঠে সমর্থকদের ঈদের নামাজ পড়ার আহ্বান সেই ইংলিশ ক্লাবটির

মাঠটিতে ঈদুল ফিতরের নামাজ আদায়ের দৃশ্য। - ছবি : সংগৃহীত

এবারো নিজেদের মাঠে সমর্থকদের ঈদের নামাজ পড়ার আহ্বান জানিয়েছে ইংলিশ ফুটবল ক্লাব ব্ল্যাকবার্ন রোভার্স। গত ঈদুল ফিতরেও নিজেদের মাঠে ঈদের নামাজ আয়োজন করে বিশ্বাবাসীর দৃষ্টি কেড়েছিল তারা।

রোববার আলজাজিরা জানায়, গত শুক্রবার (১ জুলাই) ব্ল্যাকবার্ন রোভার্স এক টুইটে এ আহ্বান জানায়। টুইটবার্তায় বলা হয়, তাদের মাঠ ঈদের দিন মুসল্লিদের অভ্যর্থনা জানাতে প্রস্তুত।

ক্লাবটির তরফ থেকে এ প্রসঙ্গে আরো জানানো হয়, সবরকমের সেবা দিতে তারা শেষ সময়ের প্রস্তুতি নিচ্ছে। এ বছরও মুসল্লিদের আসা-যাওয়ার জন্য বাসের ব্যবস্থা রাখা হচ্ছে। এই মাঠে একসাথে অন্তত তিন হাজার মুসল্লি ঈদের নামাজ আদায় করতে পারবেন।

ব্ল্যাকবার্ন রোভার্স ঘোষণা করেছে, এরকম অনুষ্ঠান আয়োজনকারী দেশের সর্বপ্রথম ক্লাব হয়ে তারা গর্বিত।

ইংল্যান্ডে আগামী রোববার (৯ জুলাই) পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। সেই হিসেবে ওইদিন সকাল সাড়ে ৯টায় ঈদের জামাতের সময় নির্ধারণ করেছে ক্লাবটি। এর আগে সকাল সাড়ে ৮টা থেকে ৯টা পর্যন্ত মুসল্লিরা নামাজ আদায়ের উদ্দেশে মাঠে প্রবেশ করতে পারবেন।

ব্ল্যাকবার্ন রোভার্স জানায়, নারীদের জন্য আলাদা নামাজের স্থান রয়েছে। একইসাথে রয়েছে গাড়ি পার্কিংয়ের স্বতন্ত্র জায়গাও। তবে নির্দেশনায় সবাইকে বাসা থেকে জায়নামাজ সাথে করে নিয়ে আসতে বলা হয়েছে।

এদিকে নামাজ আয়োজনের ঘোষণা দেয়ায় এবারো বিশ্ববাসীর প্রশংসায় ভাসছে ব্ল্যাকবার্ন রোভার্স। অনলাইনে সক্রিয়রা ক্লাবটিকে শুভ কামনা জানাচ্ছেন।

-আলজাজিরা অবলম্বনে বেলায়েত হুসাইন


আরো সংবাদ


premium cement