২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিচারের ‍মুখোমুখি ম্যারাডোনার ৮ চিকিৎসক ও নার্স

দিয়েগো ম্যারাডোনা - ছবি : সংগৃহীত

ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর আগে তার সেবায় নিয়োজিত থাকা চিকিৎসক, নার্সসহ আটজনকে বিচারের মুখোমুখি হতে হবে বলে বুধবার প্রকাশিত আদালতের এক রায়ে জানা গেছে। তাদের বিরুদ্ধে ‘সাধারণ হত্যার' অভিযোগ আনা হয়েছে।

২০২০ সালের ২৫ নভেম্বর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান ম্যারাডোনা। সে সময় তার বয়স হয়েছিল ৬০ বছর।

মৃত্যুর দুই সপ্তাহ আগে মস্তিস্কে রক্ত জমাট বাঁধায় তার অস্ত্রোপচার করা হয়েছিল। অস্ত্রোপচার শেষে তাকে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের একটি অ্যাপার্টমেন্টে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

ম্যারাডোনার মৃত্যু তদন্তে আর্জেন্টিনার পাবলিক প্রসিকিউটর ২০ জন চিকিৎসা বিশেষজ্ঞের সমন্বয়ে একটি দল গঠন করেছিলেন। গতবছর তারা প্রতিবেদন জমা দেন। এতে তারা অভিযোগ করেন, ম্যারাডোনার চিকিৎসায় ‘ঘাটতি ও অনিয়ম’ ছিল। ম্যারাডোনাকে উপযুক্ত জায়গায় চিকিৎসা দেয়া গেলে ‘তার বেঁচে থাকার ভালো সম্ভাবনা ছিল’ বলে জানান তারা।

এছাড়া ম্যারাডোনাকে সেবা দেয়া ব্যক্তিরা তার মৃত্যু পর্যন্ত ‘দীর্ঘ, যন্ত্রণাদায়ক সময়ের’ জন্য তাকে তার ভাগ্যের উপর ছেড়ে দিয়েছিলেন বলেও মনে করেন বিশেষজ্ঞরা।

যে আটজনকে বিচারের মুখোমুখি হতে হবে তাদের মধ্যে আছেন ম্যারাডোনার পারিবারিক চিকিৎসক নিউরোসার্জন লেওপোল্ডো লুকু, সাইকিয়াট্রিস্ট অগুস্টিনা কোসাচোভ, সাইকোলজিস্ট কার্লস ডিয়াজ ও মেডিক্যাল কোঅর্ডিনেটর ন্যান্সি ফোর্লিনি। তারা সবাই অভিযোগ অস্বীকার করেছেন।

কোসাচোভের আইনজীবী জানিয়েছেন তারা আপিল করবেন।

বিচার শুরুর তারিখ এখনো নির্ধারণ করা হয়নি। অভিযোগ প্রমাণিত হলে ৮ থেকে ২৫ বছর পর্যন্ত সাজা হতে পারে তাদের।

সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

সকল