১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

‘আমি এখন রেকর্ড ম্যান’ : আনচেলত্তি

‘আমি এখন রেকর্ড ম্যান’ : আনচেলত্তি - ফাইল ছবি

লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ১৪তম শিরোপা জয় করেছে রিয়াল মাদ্রিদ। এর মাধ্যমে কোচ হিসেবে চারবার ইউরোপীয়ান আসরের শিরোপা জয়ের রেকর্ড গড়েছেন কার্লোস আনচেলত্তি। এর আগে ২০০৩ ও ২০০৭ সালে এসি মিলানের হয়ে এবং রিয়াল মাদ্রিদের হয়ে ২০১৪ সালে তিনটি শিরোপা জয় করেছিলেন।

চারবার শিরোপা জয়ের মধ্য দিয়ে তিনি বব পেইসলি (লিভারপুলের কোচ হিসেবে ১৯৭৭, ১৯৭৮, ১৯৮১) ও জিনেদিন জিদানকে (রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে ২০১৬, ২০১৭, ২০১৮) পিছনে ফেলেছেন। ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরে তাই এখন সবচেয়ে সফল কোচ আনচেলত্তি। এর আগে খেলোয়াড় হিসেবে মিলানের হয়ে ১৯৮৯ ও ১৯৯০ সালে দুটি শিরোপা জয় করেছিলেন আনচেলত্তি।

কাল প্যারিসের ফাইনালে লিভারপুলকে পরাজিত করার পর আনচেলত্তি বলেছেন, ‘আমি এখন রেকর্ড ম্যান।’

৬২ বছর বয়সী এই ইতালিয়ান বিটি স্পোর্টকে বলেছেন, দুর্দান্ত একটি ক্লাবে দারুণ প্রতিভাবান কিছু খেলোয়াড়ের সাথে কাজ করাটা সত্যিই সৌভাগ্যের। পুরো মৌসুমেই আমরা শীর্ষে ছিলাম।

তিনি আরো বলেন, আমি এখনো এটা বিশ্বাস করতে পারছি না। এমন মৌসুমও কাটানো যায়, আমরা সত্যিকার অর্থেই দুর্দান্ত খেলেছি। আজকের ম্যাচটা বেশ কঠিন ছিল। লিভারপুলকে রুখতে আমাদের অনেক কষ্ট করতে হয়েছে। বিশেষ করে প্রথমার্ধটা আমরা খেলতেই পারিনি। কিন্তু ম্যাচের শেষে মনে হয়েছে এবারের শিরোপা জয় করাটা আমাদের প্রাপ্য ছিল।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২ বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মান্দায় বিদ্যুৎপৃষ্টে দর্জি ব্যবসায়ীর মৃত্যু সমর্থকদের মাতামাতি করতে মানা করলেন শান্ত বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান : আটক ৮, অস্ত্র উদ্ধার স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু

সকল