২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

চিলির নতুন কোচ আর্জেন্টাইন বেরিজ্জো

চিলির নতুন কোচ আর্জেন্টাইন বেরিজ্জো - ছবি : সংগৃহীত

আগামী নভেম্বরে মধ্যেপ্রাচ্যের দেশ কাতারে অনুষ্ঠিত হতে যাচ্ছে পৃথিবীর সবচেয়ে জমকালো ও আকর্ষণীয় ইভেন্ট ফিফা বিশ্বকাপ। ফুটবলের ২২তম এই বিশ্ব আসরে টিকিট কাটতে পারেনি চিলি। বাছাইপর্বে ব্যর্থতার জেরে কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান উরুগুয়ের মার্টিন লাসার্তে।

এবার মার্টিনের স্থলাভিষিক্তে আর্জেন্টাইন এডুয়ার্ডো বেরিজ্জোকে দায়িত্বে বসাল চিলিয়ানরা। টুইট বার্তায় বেরিজ্জোর কোচ হওয়ার কথা জানায় চিলির ফুটবল ফেডারেশন।

এ প্রসঙ্গে দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি পাবলো মিলার এক টুইটার বার্তায় বলেছেন, ‘আমরা ইতোমধ্যেই কোচ পেয়ে গেছি। তিনি হলেন এডুয়ার্ডো বেরিজ্জো। যার আন্তর্জাতিক অঙ্গনে বিশাল অভিজ্ঞতা রয়েছে। আমাদের দল সম্পর্কেও সে ভালই অবগত।’

২০০৭ সালে চিলির তখনকার কোচ মার্সেলো বিয়েসলার সহযোগী হিসেবে কোচিং জগতে পা রাখেন ৫২ বছর বয়সী বেরিজ্জো। খেলোয়াড়ী জীবন শেষে সেটাই ছিল কোচিং পেশায় তার প্রথম কাজ। সাবেক এই সেন্টার-ব্যাক আর্জেন্টিনার হয়ে ১৩টি আন্তর্জাতি ম্যাচ খেলেছেন। কোপা আমেরিকায় তিনি দু’বার দেশকে প্রতিনিধিত্ব করেছেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১

সকল