১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ভাঙা আঙুলই বদলেছে করিম বেনজেমার ভাগ্য

ভাঙা আঙুলই বদলেছে করিম বেনজেমার ভাগ্য - ছবি : সংগৃহীত

গোলের পর ব্যান্ডেজে জড়ানো ডানহাত তুলে ধরা। সেলিব্রেশন ট্রেডমার্ক করিম বেনজেমার। অনেকেই তার এই ভঙ্গিকে স্রেফ কুসংস্কার বলতেও ছাড়েননি। তবে ফরাসি গোলমেশিনের তাতে বয়েই গেল। এই ব্যান্ডেজ যে তার কাছে ভীষণ পয়া।

কারণ খুঁজতে হলে তিন বছর পিছতে হবে। ২০১৯’এর জানুয়ারিতে রিয়াল বেতিসের বিরুদ্ধে হাতের আঙুল ভাঙে বেনজেমার। দ্রুত অস্ত্রোপচারের পরামর্শ দেন চিকিৎসকরা। কিন্তু তার জন্য যে মাঠের বাইরে থাকতে হবে কমপক্ষে ছয় সপ্তাহ। পেশাদার স্ট্রাইকার তা চাননি। দলের জন্য খেলেছেন প্রতিটি ম্যাচ। সঙ্গী ওই ব্যান্ডেজ।
এর ফলে আঙুল মাঝেমধ্যেই ফুলে কলাগাছ হয়েছে। কিন্তু দৃঢ়প্রতিজ্ঞ করিম অস্ত্রোপচারে নারাজ। আর এখন এই হাতের সেলিব্রেশনই রিয়াল মাদ্রিদের মূলধন। পরিসংখ্যান বলছে, হাতের আঙুলে চোট পাওয়ার পর থেকে ১৬৯টি ম্যাচে ১১৮বার বিপক্ষ জাল কাঁপিয়েছেন বেনজেমা। হয়ে উঠেছেন আপফ্রন্টের অন্যতম সেরা ভরসা। তার দুরন্ত পারফরম্যান্সের জেরে ইতিমধ্যেই লা লিগা খেতাব ঘরে তুলেছে রিয়াল। পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছনোর নেপথ্যে তার অবদান অনেকটাই। বেনজেমা নিজেও দলকে সাফল্যের সরণিতে ফেরাতে পেরে খুশি।

উল্লেখ্য, ২০১৮ সালে জিদান-রোনালদো দল ছাড়তেই এক ধাক্কায় অনেকটাই দুর্বল হয়ে পড়ে রিয়াল। এই সময় অনেকেরই মনে হয়েছিল, মাদ্রিদের ক্লাবটি এবার সাফল্যের স্মৃতিরোমন্থনে ব্যস্ত থাকবে। কিন্তু বেনজেমা তা হতে দেননি। এই প্রসঙ্গে ফরাসি তারকা জানান, ‘দলকে সাহায্য করতে পেরে গর্বিত। চলতি মরশুমটা স্বপ্নের মতো কাটছে। স্কোরশিটে নাম দেখতে পাচ্ছি। এছাড়া আমার পাস থেকে গোল করছে অন্যরা। তবে কাজ এখনও শেষ হয়নি।’

রিয়াল মাদ্রিদে শুরুর দিনগুলিতে রোনালদোর ছায়ায় থাকতে হয়েছিল তাকে। তবে সিআরসেভেন দল ছাড়তেই প্রচারের যাবতীয় আলো টেনে নেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে তাকে বলতে শোনা গেছে, ‘জানি না, ক্লাবের ঐতিহ্যমণ্ডিত ইতিহাসে আমার স্থান কোথায় হবে। তবে সেরা পারফরম্যান্স উজাড় করে দিতে আমি তৈরি। শনিবার প্যারিসে লিভারপুলকে হারিয়ে ইউরোপ সেরা হওয়াই আমাদের লক্ষ্য।’
সূত্র : বর্তমান


আরো সংবাদ



premium cement