০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

সাড়ে ৭ হাজার কোটি টাকার চুক্তি : অবশেষে টুইট এমবাপের

সাড়ে ৭ হাজার কোটি টাকার চুক্তি : অবশেষে টুইট এমবাপের - ছবি : সংগৃহীত

বিশাল আর্থিক চুক্তিতে পিএসজির সঙ্গে কিলিয়ান এমবাপের চুক্তির নবীকরণ হওয়ার পর থেকেই শুরু বিতর্ক। অনিয়ম দেখিয়ে উয়েফার কাছে অভিযোগ জানালেন খোদ লা লিগা সভাপতি তেবাস।

বহুদিন ধরেই শোনা যাচ্ছিল, এমবাপে নাকি প্যারিসের বিখ্যাত ক্লাব পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেবেন। বাস্তবের ঘটনা ঠিক তার উল্টা বাংলাদেশী মুদ্রায় প্রায় সাড়ে সাত হাজার কোটি টাকা চুক্তিতে তিন বছরের জন‌্য এমবাপে সই করলেন পিএসজিতেই। থেকেই যাচ্ছেন প্যারিসে। এরসাথে চুক্তিপত্র শুধুমাত্র সই করার জন্য দেয়া হচ্ছে ১২৫ মিলিয়ন ডলার। গোল করলে বোনাস, ট্রফি জিতলে আর্থিক সম্মানের সাথে ছবি তোলার স্বত্ত্বও পাবেন। বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার এই মুহূর্তে হয়ে গেলেন এমবাপে। শুধু অর্থেই থামেননি। ফরাসি তারকা আরো কিছু শর্ত দিয়েছেন।

এমবাপে নাকি চান না নেইমারের সাথে খেলতে। তার বদলে আনতে হবে বার্সেলোনা থেকে উসমান দেম্বেলেকে। আসলে এমবাপে চাইছেন, ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবলারদের পিএসজি থেকে সরিয়ে দিতে। তবে এমবাপের বিশাল চুক্তিতে পিএসজিতে থেকে যাওয়া নিয়ে সোচ্চার হয়েছে স্পেনের লা লিগা। তারা উয়েফার কাছে অভিযোগও জানিয়েছে।

রিয়ালের অধিনায়ক করিম বেনজেমা আবার আগবাড়িয়ে বলেছেন, এমবাপে বিশ্বাসঘাতক। নিজে টুইট করে লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস বলেছেন, 'গত মরশুমে পিএসজি লোকসান করেছিল ৭০ কোটি ইউরো। তা সত্ত্বেও এমবাপের চুক্তি নবীকরণে যে বিশাল অঙ্কের বেতন–বোনাস দিচ্ছে তা এককথায় ফুটবলের অপমান।’

তাকে নিয়ে তৈরি হওয়া বিতর্কে পানি ঢালার জন্য এমবাপে স্বয়ং টুইট করেছেন রিয়াল মাদ্রিদকে। সেই টুইটে তিনি বলেছেন, আমাকে দলে নেয়ার কথা ওরা ভেবেছিল। কিন্তু তা না হওয়ায় ওরা হতাশ। সেই হতাশার কারণ খুব সহজেই আমি অনুভব করতে পারি। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে আমি ওদের বড় সমর্থক হব।

অনেকেই বলছেন, এমবাপের এই টুইট আসলে স্পেনীয়দের ক্ষোভ প্রশমিত করার জন্যই। কারণ রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এমবাপে, এই খবর জানতেন প্রায় সবাই। রিয়ালে না গিয়ে প্যারিস সাঁ জাঁয়ে থাকার সিদ্ধান্ত নেন তিনি। আর এতে যেমন বিতর্ক তৈরি হয়েছে, তেমনি স্পেনের ফুটবলপ্রেমীরাও ফরাসি এই তারকার উপরে ক্ষুব্ধ হয়েছেন।
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ


premium cement