০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

শিরোপা ম্যাঞ্চেস্টার সিটির, জিতেও দ্বিতীয় লিভারপুল

জিতেও দ্বিতীয় লিভারপুল - ছবি : সংগৃহীত

গত বছর ইপিএল জিতেছিল ম্যাঞ্চেস্টার সিটি। পর পর দু’বার লিগ জিতল তারা। দ্বিতীয় স্থানে শেষ করল লিভারপুল। তৃতীয় স্থানে চেলসি।

ষষ্ঠ বার ইংলিশ প্রিমিয়ার লিগ জিতল ম্যাঞ্চেস্টার সিটি। রোববার অ্যাস্টন ভিলাকে ৩-২ ব্যবধানে হারিয়ে লিগ জিতল নীল ম্যাঞ্চেস্টার। এক পয়েন্ট কম পেয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল। এই দুই দলের সাথে চ্যাম্পিয়ন্স লিগ খেলার ছাড়পত্র পেয়ে গেল তৃতীয় স্থানে থাকা চেলসি এবং চতুর্থ স্থানে থাকা টটেনহ্যাম।

রোববার ইপিএলে সব দলেরই শেষ ম্যাচ ছিল। লিভারপুল এবং ম্যাঞ্চেস্টার সিটির মধ্যে ম্যাচ শুরুর আগে পার্থক্য ছিল মাত্র এক পয়েন্টের। এমন অবস্থায় ম্যাচের ৭৫ মিনিট পর্যন্ত ম্যঞ্চেস্টার সিটি পিছিয়ে ছিল ০-২ গোলে। সে সময় লিভারপুল ১-১ ব্যবধানে লড়ছে উলভসের বিপক্ষে। লিভারপুল সমর্থকরা আশায় বুক বাঁধছেন কোনো ভাবে যদি একটি গোল করে ম্যাচ জিতে নেয়া যায়। পিছিয়ে থাকা ম্যাঞ্চেস্টারকে তা হলে টপকে যেতে পারত তারা। কিন্তু শেষ পর্যন্ত তাদের আশা পূরণ হলো না।

লিভারপুল শেষ পর্যন্ত ৩-১ ব্যবধানে ম্যাচ জিতলেও ম্যাঞ্চেস্টার জিতে যাওয়ায় লিগ জেতা হলো না সাদিয়ো মানেদের। রোববার তিনি একটি গোল করে সমতা ফিরিয়েছিলেন। বাকি দু'টি গোল করেন মহম্মদ সালাহ এবং অ্যান্ড্রু রবার্টসন। ম্যাঞ্চেস্টার সিটির হয়ে দু'টি গোল করেন গুন্দোগান এবং হার্নান্দেজ।

সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ


premium cement